• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘শেখ হাসিনার জন্য এদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে’


বগুড়া প্রতিনিধি এপ্রিল ১৮, ২০১৮, ০৭:৪৮ পিএম
‘শেখ হাসিনার জন্য এদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে’

বগুড়া: বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্দ্যোগই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এ দেশকে সোনার বাংলা গড়তে। সাধারন মানুষের মুখে হাঁসি ফোটাতে চেয়েছিল। কিন্তু আজ তিনি না থাকলেও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সাধারণ মানুষের মুখে হাঁসি ফোটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই তার বিশেষ উদ্যোগের কারণেই এদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে।

বুধবার (১৮ এপ্রিল) দুপুর ২টায় বগুড়া জেলা তথ্য অফিসের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ সমূহের ব্র্যান্ডিং, টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন, সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধ, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃত্তকরণের লক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাবিবর রহমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে দারিদ্রতার হার কমিয়ে নিয়ে এসেছেন। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে ভূমিহীন মানুষদের আশ্রয় দিয়ে কাজের সুযোগ করে দিয়েছেন।

আওয়ামী লীগের এই এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য কর্মসূচি ও সামাজিক নিরাপত্তা কর্মসূচিসহ ১০টি বিশেষ উদ্দ্যোগই দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করছে। তাই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে আবারও জননেত্রী শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও ক্ষমতায় আনতে হবে।

ধুনট সদর প্রাথমিক বিদ্যালয়ের শেখ রাসেল অডিটোরিয়াম হলে বগুড়া জেলা সিনিয়র তথ্য অফিসার মজিবর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ (অব.) সামস্-উল আলম জয়, ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান, বাংলাদেশ ব্যাংক বগুড়া শাখার যুগ্ন পরিচালক (অব.) আব্দুর রউফ খান, ধুনট উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মহসীন আলম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম গামা, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, সাধারন সম্পাদক আবু সালেহ স্বপন প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!