• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সম্মেলনে আমু

শেখ হাসিনার বিজয়ে ছাত্রলীগকে হতে হবে সহায়ক শক্তি


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৮, ১১:৩৭ পিএম
শেখ হাসিনার বিজয়ে ছাত্রলীগকে হতে হবে সহায়ক শক্তি

ঢাকা : আগামীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয়ে সহায়ক শক্তি হিসেবে ছাত্রলীগকে কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সম্মেলনে তিনি এ আহ্বান জানান। একই সঙ্গে শেখ হাসিনার অর্জন যেন নষ্ট না হয় সেদিকে দৃষ্টি রেখে ছাত্রলীগকে কাজ করার পরামর্শ দিয়ে সুনাম অক্ষুণ্ন রাখতেও বলেন শিল্পমন্ত্রী।

সংগঠনটির নেতাকর্মীদের উদ্দেশে আমির হোসেন আমু বলেন, শুধু ছাত্রলীগ হিসেবেই নয়, দেশের ভবিষ্যৎ হিসেবে এই দায়িত্ব আপনাদের নিতে হবে। শেখ হাসিনাও ছাত্রনেতা ছিলেন। তিনি ইডেন কলেজের ভিপি ছিলেন। প্রতিটি আন্দোলন ও সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন বঙ্গবন্ধুকন্যা। আজ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী তিনি। তাদের কর্মকাণ্ডের সঙ্গে তিনি অঙ্গাঙ্গীভাবে জড়িত। তার নেতৃত্বকে সফল করার জন্য যেভাবে আপনারা কাজ করছেন, আগামীতেও সেই ধারাবাহিকতা ধরে রাখবেন। আগামী নির্বাচনে নৌকা মনোনীত সব প্রার্থীর বিজয় ছিনিয়ে আনতে কাজ করবেন।

সম্মেলনে সম্প্রতি ভারত সফরের প্রসঙ্গ উলে­খ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, আমরা কয়েকদিন আগে ভারত সফরে গিয়েছিলাম। ভারতের প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আমাদের দেখা হয়েছে। কথা প্রসঙ্গে তিনি বলেছেন, শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় থাকলে কেবল বাংলাদেশের মানুষই নয়, ভারতসহ দক্ষিণ এশিয়ার মানুষ নিরাপদে থাকে।

এর আগে সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল­াহ, সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী মেসবাউল হোসেন সাচ্চু, মশিউর রহমান হুমায়ুন, তাসভিরুল হক অনু, আজিজুল হক রানা প্রমুখ। উত্তরের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহম্মেদের পরিচালনায় এতে প্রধান বক্তা ছিলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!