• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেষ ওভারে রংপুরকে জেতালেন মাশরাফি


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৮, ২০১৭, ০৫:৫৩ পিএম
শেষ ওভারে রংপুরকে জেতালেন মাশরাফি

ঢাকা: আগের ম্যাচে ১৭ বলে ৪২ রান নিয়ে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে রংপুর রাইডার্সের জয়ে বড় ভুমিকা রেখেছিলেন। সিলেটের বিপক্ষেও ত্রানকর্তা ‘ব্যাটসম্যান’ মাশরাফি বিন মুর্তজা। শেষ ওভারে একটি ছক্কাসহ ৭ রান নিয়ে তিস্তাপাড়ের দলটিকে পঞ্চম জয়ের স্বাদ পাইয়ে দেন ম্যাশ।

এই জয়ের পরও ৯ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রয়েছে রংপুর। অপরদিকে ১০ খেলায় ৩ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানেই থাকলো নাসির-সাব্বিরের সিলেট। নিজেদের মাঠে প্রথম তিন ম্যাচ জয়ের পর আর কোন ম্যাচই এখন পর্যন্ত জিততে পারেনি সিলেট।

গুরুত্বপুর্ণ এই ম্যাচে আগে ব্যাট করে রংপুর রাইডার্সকে ১৭৪ রানে টার্গেট দিয়েছিল নাসির হোসেনের সিলেট সিক্সার্স। জবাবে ২ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মাশরাফি বিন মুর্তজার দল।

ইনিংসের ১৬তম ওভারের তৃতীয় বলে যখন আফগান সামিউল্লাহ শেনওয়ারি রানআউট হয়ে বিদায় নেন, তখন রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ১২৬ রান। জয়ের জন্য প্রয়োজন আরও ৪৮ রান। হাতে ৫ উইকেট। তখন ব্যাট হাতে ক্রিজে আসেন মাশরাফি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাত্র ১০ বলে দুই ছক্কায় ১৭ রান নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

তবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করতে পারেনি রংপুর। প্রথম ওভারের চতুর্থ বলেই বিদায় নেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। এরপর ব্রেন্ডন ম্যাককালামের সাথে জুটি ৫৯ রানের জুটি গড়ে ধাক্কা সামাল দেন জিয়াউর রহমান। ১৮ বলে ৩৬ রান নিয়ে জিয়া সাঝঘরে ফিরলে মোহাম্মদ মিঠুনের সাথে ২৯ রানের ছোট্ট একটি জুটি গড়েন ম্যাককালাম।

ব্যাক্তিগত ১৮ রান করে ফিরে যান মিঠুন। তবে হাফ সেঞ্চুরির দিকেই যাচ্ছিলেন ম্যাককালাম। কিন্তু ৪টি চার আর ২ ছক্কায় ৩৮ বলে ৪৩ রান করে আবুল হাসানের বলে রস হোয়াইটলির তালুবন্দি হন এই কিউই ব্যাটসম্যান। ৩৩ রান করে রানআউট হন রবি বোপারা। এরপর জয়ের জন্য বাকি কাজ টুকু সেরেছেন মাশরাফি আর নাহিদুল।

মঙ্গলবার (২৮ নভেম্বর) চট্টগ্রামে নিজেদের নবম ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাট করতে নেমে পাকিস্তানি বাবর আজম ও সাব্বির রহমানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নাসির হোসের সিলেট সিক্সার্স।

রানআউট হওয়ার আগে মাত্র ৩৭ বলে ৪টি চার আর এক ছক্কায় ৫৪ রান করেন বাবর। মাশরাফির শিকার হওয়ার আগে ৩৭ বলে ৪৪ রান করেন সাব্বির। এছাড়া ওপেনার আন্দ্রে ফ্লেচার ২৬ রান করেন। রস হোয়াইটলি ১৭ ও টিম ব্রেসন্যান ১৬ রান করে অপরাজিত থাকেন। রংপুরের পক্ষে নাজমুল ইসলাম ১৮ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!