• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেষ প্রাইমারিতেও হিলারির জয়


আন্তর্জাতিক ডেস্ক জুন ১৫, ২০১৬, ১২:৩৯ পিএম
শেষ প্রাইমারিতেও হিলারির জয়

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের সম্ভাব্য প্রার্থী হিলারি ক্লিনটন মঙ্গলবার ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত দলীয় প্রাইমারিতে জয়ী হয়েছেন।

প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী বাছাইয়ে দীর্ঘ ভোটযুদ্ধের সর্বশেষ স্থান ছিলো ওয়াশিংটন ডিসি। অবশ্য এই প্রাইমারিতে বিজয়ী হওয়ার আগেই হিলারি তাঁর দলীয় মনোনয়নের জন্য প্রয়োজনীয় সংখ্যক ডেলিগেটের ভোট নিশ্চিত করেছেন।

এদিকে দলীয় বাছাইপর্বের প্রতিপক্ষ বার্নি স্যান্ডার্সের সঙ্গে ওয়াশিংটনের ক্যাপিটল হিলটনে একান্ত বৈঠক করেছেন হিলারি। ওয়াশিংটন ডিসির প্রাইমারিতে পরাজয়ের পরপর প্রতদ্বন্দ্বিতা থেকে সরে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন স্যান্ডার্স।

ভারমন্টের সিনেটর স্যান্ডার্সের মুখপাত্র মাইকেল ব্রিগস এক বিবৃতিতে বলেছেন, ‘মঙ্গলবার বিকেলে সিনেটর স্যান্ডার্স ওয়াশিংটনে হিলারির সঙ্গে একান্ত বৈঠক করেছেন। এসময় তারা রাজনৈতিক প্রক্রিয়ায় কিভাবে বেশি মানুষকে সম্পৃক্ত করা যায় সে বিষয়ে আলোচনা করেন। একই সঙ্গে আমাদের জাতির জন্য ডোনাল্ড ট্রাম্প যেভাবে হুমকি হয়ে উঠেছেন সে বিষয়েও তারা আলোচনা করেছেন। এ সময় নির্বাচনী প্রচারণার জন্য হিলারিকে ধন্যবাদ জানান স্যান্ডার্স।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!