• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শোক দিবসে একি করলো ছাত্রলীগ!


শরীয়তপুর প্রতিনিধি আগস্ট ১৫, ২০১৭, ০৭:২৬ পিএম
শোক দিবসে একি করলো ছাত্রলীগ!

সংঘর্ষে আহত এক ছাত্রলীগ কর্মী

শরীয়তপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসেও শান্ত নয় ছাত্রলীগ! শোক দিবসের অনুষ্ঠানে সামান্য আসনে বসা নিয়ে ছাত্রলীগের দুপক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুই পক্ষের অন্তত সাত নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা দেড়টার দিকে শরীয়তপুর সরকারি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে  আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান চলাকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা ছাত্রলীগ নেতাকর্মীরা হলেন- সোহান হাওলাদার, স্বাধীন, রবিন, মকবুল, সুমন তালুকদার, সোহেল ঢালী ও শাকিল। অহতরা সকলেই শরীয়তপুর সরকারি কলেজের শিক্ষার্থী এবং ছাত্রলীগের কর্মী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উদযাপন উপলক্ষে শরীয়তপুর সরকারি কলেজে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আসনে বসা নিয়ে জেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. মহসিন মাদবর এবং যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন টিপু কোতোয়ালের নেতাকর্মীদের সঙ্গে তর্কবিতর্ক হয়।

পরে কলেজের ক্যাম্পাসে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পালং মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহত সোহান হাওলাদাকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

জেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. মহসিন মাদবর বলেন, কলেজে ১৫ আগস্টের অনুষ্ঠান চলাকালে ইকবাল হোসেন টিপু কোতোয়ালসহ তার নেতাকর্মীরা সিনিয়রদের বসা থেকে উঠতে বললে জেলা ছাত্রলীগের নেতা সোহান হাওলাদার এর প্রতিবাদ করে।

এসময় ইকবাল হোসেন টিপু কোতোয়ালের লোকজন আমার লোকদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে জেলা ছাত্রলীগের সদস্য সোহানসহ আমার লোকজন আহত হয়। গুরুতর আহত অবস্থায় সোহানকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন টিপু কোতোয়াল বলেন, এ ঘটনা ঘটিয়েছে মহসিন মাদবরের বাহিনী, তারা এখন আমাদের ওপর ঘটনার দায় চাপাচ্ছে।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জান বলেন, দুপুর দেড়টার দিকে শরীয়তপুর সরকারি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে পক্ষকে শান্ত করে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!