• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শোক দিবসে ৭৫ ভিক্ষুককে পুনর্বাসন


বগুড়া প্রতিনিধি আগস্ট ১৫, ২০১৮, ০৭:৪৭ পিএম
শোক দিবসে ৭৫ ভিক্ষুককে পুনর্বাসন

প্রতীকী ছবি

বগুড়া:  বগুড়ায় নানা আয়োজনে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে জেলার পাঁচ উপজেলার ৭৫জন ভিক্ষুককে পুনর্বাসন করা হয়।

বুধবার (১৫ আগস্ট) শহরের শহিদ খোকন পার্কে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ভিক্ষুককে পুনর্বাসনে রিকশা, ছাগল, চায়ের দোকান এবং হাঁস-মুরগি পালনের জন্য অর্থিক সহযোগিতা করা হয়।

সমাজসেবা অফিস সূত্র জানা যায়, ১০ লাখ টাকা ব্যয়ে জেলার সদর, গাবতলী, শাহজাহানপুর, নন্দিগ্রাম এবং কাহালু উপজেলার ৭৫ জন নারী-পুরুষ ভিক্ষুককে শরীরীক সামর্থ বিবেচনায় রিকশা, ছাগল, চায়ের দোকান এবং হাঁস-মুরগি দেয়া হয়।

এ সময় ২১জন দুরারোগ্য রোগিকে ৫০ হাজার টাকা অনুদান, জেল ফেরত প্রবেশনরি (পুনর্বাসনে থাকা) নবম শ্রেণির এক ছাত্রীকে একটি বাইসাইকেল ও ক্যালকুলটার, শিশু পরিবারের কৃতকার্য এক ছাত্রীকে তিন লাখ টাকার সঞ্চয়পত্র দেয়া হয়। এছাড়াও, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরে প্রশিক্ষণপ্রাপ্ত ১০৫জন বেকার যুবককে ৬০ লাখ টাকা ঋণ প্রদান করা হয়।

বঙ্গবন্ধুকে হারানো ৪৩তম বছরকে স্বরণ করতে বগুড়ার বিভিন্ন সামাজিক সংগঠন এবং জেলা আওয়ামী লীগ ও এর আঙ্গ-সহযোগী সংগঠন শোক র‌্যালি, রক্তের গ্রুপ নির্ণয়, মিলাদ মাহফিলসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে।   

এসময় উপস্থিত ছিলেন, বগুড়া জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনু, যুগ্ম সাধারণ সম্পাদক রাগীবুল আহসান রিপু, আতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হানা ইসলাম, সমাজসেবা অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক শহিদুল ইসলাম খান, যুব উন্নয় অধিদপ্তর বগুড়ার উপ-পরিচাল বিরাজ চন্দ্র সরকারসহ অনেকে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!