• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শোক দিবসেও সংঘর্ষে জড়ালো আ.লীগের দুই পক্ষ!


কুমিল্লা প্রতিনিধি আগস্ট ১৫, ২০১৭, ০৬:০৫ পিএম
শোক দিবসেও সংঘর্ষে জড়ালো আ.লীগের দুই পক্ষ!

প্রতীকী ছবি

কুমিল্লা: শোক দিবসেও সংঘাত থেকে থেকে নেই আওয়ামী লীগ।  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে গিয়ে দুইপক্ষে মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের তিন নেতাকর্মী।

মঙ্গলবার (১৫ আগষ্ট) দুপুরে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যাওয়ার পথে জেলার বরুড়া উপজেলা সদরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দলের বরুড়া উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামের নেতৃত্বে স্থানীয় নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সমবেত হন।

পরে দুপুর দেড়টার দিকে তারা দলীয় কার্যালয় থেকে উপজেলা পরিষদ ক্যাম্পাসের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে রওয়ানা হয়।

পথিমধ্যে স্থানীয় সাবেক এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল অনুসারী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বকতার হোসেনের নেতৃত্বে অ্যাডভোকেট কামরুল ইসলামের অনুসারীদের ওপর অতর্কিত হামলা চালানো হয়।

এ সময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, বরুড়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন, পৌর ছাত্রলীগ নেতা রানা আহত হয়।

অ্যাডভোকেট কামরুল ইসলাম জানান, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর জন্য শান্তিপূর্ণভাবে নেতাকর্মীদের নিয়ে যাওয়ার পথে ককটেল বিস্ফোরণ ও হামলা চালিয়ে তিনজন কে আহত করেছে। আহতদের বরুড়া সরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

অন্যদিকে এ বিষয়ে জানার জন্য বকতার হোসেনের মোবাইলে ফোন দিলে তিনি মিটিংয়ে আছেন বলে লাইন কেটে দেন।

এদিকে এ ঘটনায় উপজেলা সদরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ জানান, ঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো নিয়ে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছে।

তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় কেনো পক্ষই এখন পর্যন্ত থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!