• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শোক দিবসের পোস্টার ছেড়ায় ১১ শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ


ঢাবি প্রতিনিধি আগস্ট ১৫, ২০১৭, ০৮:১৭ পিএম
শোক দিবসের পোস্টার ছেড়ায় ১১ শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ

ঢাকা: ঢাবি বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে শোক দিবস উপলক্ষে লাগানো পোস্টার ছেড়ে ফেলার দায়ে ১১ জন শিক্ষার্থীকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে। তারা সবাই হলের আবাসিক শিক্ষার্থী।

সূত্র জানায়, শোক দিবস উপলক্ষে হলের বিভিন্ন স্থানে পোস্টার লাগানো হয়। কিন্তু গত দুই-তিন দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টার ছেড়া নিয়ে বিভিন্নজন নানা পোস্ট এবং মন্তব্য করলে বিষয়টি হল প্রশাসন এবং ছাত্রলীগের নজরে আসে। পরে মঙ্গলবার (১৫ আগষ্ট) হল প্রশাসন সিসি টিভির ফুটেজ দেখে পোস্টার ছেড়ায় জড়িত ১২ জনকে শনাক্ত করে। এর মধ্যে ১১জন ওই হলের আবাসিক শিক্ষার্থী। পরে শনাক্তদের হল ছাত্রলীগের সহায়তায় আটক করা হয়।

এ বিষয়ে হলের প্রভোস্ট অধ্যাপক এ জ়ে এম শফিউল আলম ভূইয়া বলেন, সোমবার (১৪ই আগস্ট) রাতে অভিযোগ আসে কিছু ছেলে আগস্টের পোস্টার ছিড়েছে। পরে শিক্ষার্থীদের সহায়তায় সিসি টিভির ফুটেজ দেখে জড়িতদের শনাক্ত করি। তাদেরকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। ফুটেজ দেখে মনে হয়েছে তারা ইচ্ছাকৃতভাবে এসব ছিড়েছে। তারপরও পুলিশ অনুসন্ধান করে খতিয়ে দেখবে তারা ইচ্ছাকৃত নাকি অনিচ্ছাকৃতভাবে পোস্টার ছিড়েছে।

বিজয় একাত্তর হলের ছাত্রলীগ সভাপতি ফকীর রাসেল আহমদ বলেন, “বিজয় একাত্তর হলকে অস্থিতিশীল করার জন্য কেউ ষড়যন্ত্র করছে। কিন্তু এ ব্যাপারে বিজয় একাত্তর হল ছাত্রলীগ সর্বদা সজাগ। যারা পোস্টার ছেড়ায় জড়িত তাদেরকে তদন্তের মাধ্যমে শাস্তি দেয়া হোক ।”

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক এম আমজাদ আলী বলেন, “যেহেতু হল প্রশাসন ফুটেজ দেখে জড়িতদের শনাক্ত করেছে, আপাতত তারাই বিষয়টি খতিয়ে দেখবে।”

এ বিষয়ে জানার জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) কয়েকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!