• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শোয়েবকে পিটিয়ে শেবাগ বললেন, ‘অস্ত্র ছেড়েছি, চালানো ভুলিনি’!


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১০, ২০১৮, ১২:৫৯ পিএম
শোয়েবকে পিটিয়ে শেবাগ বললেন, ‘অস্ত্র ছেড়েছি, চালানো ভুলিনি’!

ঢাকা: বরফে ক্রিকেটে খেলেছেন পাকিস্তানের গতি তারকা শোয়েব আখতার-বিরেন্দ্র শেবাগরা। আর এই প্রীতি ম্যাচটি হয়েছে সুইজারল্যান্ডে। যে দেশে ক্রিকেট হয় না বললেই চলে। বরফের দেশে ব্যাট হাতে আগুন জ্বালিয়েছেন শেবাগ। ঘড়ির কাঁটা যেন পিছিয়ে দিলেন! ফিরিয়ে দিলেন একরাশ নস্ট্যালজিয়া।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে খেলা ছেড়েছেন বেশ কয়েক বছর হলো। সামাজিক যোগাযোগের মাধ্যমে ভীষণ সক্রিয় শেবাগ। পুরোদস্তুর অবসরোত্তর জীবন কাটাচ্ছেন। তবে এখনো ব্যাট হাতে নামলে বোলারদের শিরদাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বয়ে যায়। প্রমাণ পেল সেন্ট মরিৎজের সুইস আল্পস রিসোর্ট। 

সমস্ত প্রতিকূলতাকে তুড়ি মেরে শেবাগের ব্যাট থেকে জমে যাওয়া বরফের হ্রদে বেরোল ৩১ বলে ৬২ রান। গুনে গুনে তিনি ছক্কা হাঁকালেন পাঁচবার। আইস ক্রিকেট চ্যালেঞ্জের প্রথম ম্যাচে ডায়মন্ডস ইলেভেনের জার্সিতে শেবাগ নেমেছিলেন শহীদ আফ্রিদির রয়্যালস ইলেভেনের বিরুদ্ধে। সেখানেই মারকাটারি ইনিংস খেললেন নজাফগড়ের নবাবের।

প্রীতি এই ম্যাচে শেবাগের দলে ছিলেন মাহেলা জয়াবর্ধনে, মাইক হাসি,অ্যান্ড্রু সাইমন্ডস, মোহাম্মদ কাইফ, জহির খান এবং লাসিথ মালিঙ্গার মতো তারকা। অন্যদিকে, আফ্রিদির দলে খেললেন গ্রেয়াম স্মিথ, শোয়েব আখতার, জ্যাক ক্যালিসদের মতো নামী ক্রিকেটাররা। সেই ম্যাচেই শোয়েবকে ব্যাট হাতে তুলোধোনা করলেন শেবাগ। তাঁর বিধ্বংসী ইনিংসে ভর করেই ডায়মন্ড নির্ধারিত ২০ ওভারে তোলে ১৬৪ রান। তারপরও ম্যাচটি জিততে পারেনি শেবাগের দল। পাঁচ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নিয়েছে আফ্রিদিরা।

ব্যাট হাতে নিজের ইনিংসটি দারুন উপভোগ করেছেন শেবাগ। তাই টুইটারে লেখার লোভ সামলাতে পারলেন না। সেখানে শেবাগ লিখেছেন, ‘অস্ত্র ছেড়ে দিয়েছি। তবে চালানো এখনো ভুলিনি। বরফে দারুণ মজা হল।’ শেবাগের সেই টুইটেই কমেন্ট করেন সৌরভ গাঙ্গুলী, ‘কেয়া বাত কহা বীরু।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!