• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শ্বশুর-শাশুড়িকে কাঁদিয়ে চলে গেছেন সিলভা


জেলা প্রতিনিধি এপ্রিল ১৩, ২০১৭, ০৬:০২ পিএম
শ্বশুর-শাশুড়িকে কাঁদিয়ে চলে গেছেন সিলভা

রাজবাড়ী: শুধু স্বামীই নয়, শ্বশুর-শাশুড়িকে মায়ার জালে বেঁধে, পাড়া প্রতিবেশীকে কাঁদিয়ে নিজ দেশে ফিরে গেছেন বাংলার বধূ ব্রাজিলকন্যা সিলভা। সবকিছুই কেমন ঘোরলাগা মনে হচ্ছে সঞ্জয়ের কাছে। হঠাৎ করেই ভিনদেশি প্রেমিকার ছুটে আসা, সবার চোখ ফাঁকি দিয়ে, এরপর কয়েকটি দিনের বাঁধভাঙা রোমান্স, এরপর নববধূর দেশে ফেরা- কেমন স্বপ্নের মতোই মনে হচ্ছে। মানতে পারছেন প্রেমিক স্বামী সঞ্জয়।

শ্বশুর-শাশুড়ির আশির্বাদ নিয়ে গত সোমবার (১০ এপ্রিল) দিনগত রাত একটার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে গিয়ে বিমানে ওঠেন সিলভা।

বাংলাদেশ আর এর অধিবাসীদের ভালোবেসে হঠাৎ নববধূ হওয়া সিলভার দেশত্যাগের মুহূর্তে পুরো মিডিয়া ব্যস্ত হয়ে পড়েছিল শাকিব-অপুর প্রেম-বিয়ে-গোপন সংসার আর সন্তানের রহস্য উন্মোচন নিয়ে। তাই ভিনদেশি এই প্রেমিকাবধূর চলে যাওয়ার কথা কেউ জানতেই পারেনি।

নববধূর এই একা চলে যাওয়ায় বুক ভেঙে যাচ্ছে রাজবাড়ীর জামালপুর বাজার এলাকার বলাই ঘোষের ছেলে সঞ্জয় ঘোষের (২৮)। ফেসবুকের সেই ভিনদেশি প্রেমিকা যখন বাস্তবেই বাড়িতে ছুটে এলো- দুজন দুজনকে জীবনসঙ্গী হিসেবে গ্রহণও করলেন তখন কেমন যেন মায়ায় জড়িয়ে পড়লেন। সেই প্রেমিকাবধূ বাড়ি ছেড়ে নিজ দেশে ফিরে যাওয়া অসহনীয় কষ্ট দিয়ে যাচ্ছে।

শ্বশুরবাড়ির লোকজনের কাছ থেকে বিদায় নেয়ার সময় সিলভাও আবেগে আপ্লুত হয়ে পড়েন। সৃষ্টি হয় আবেগঘন পরিবেশের। সবাইকে মায়ায় বাঁধনে জড়িয়ে নিজেকে কষ্ট পাচ্ছিলেন সবাইকে ছেড়ে যেতে। বিশেষ করে কয়েকদিনের এই স্মৃতি কেমন স্থায়ী গেছে ভেতরে।

সোমবার দিনগত রাত একটার দিকে সিলভার ফ্লাইট ছেড়ে দেয়ার মুহূর্তে তার বার বারই মনে পড়ছিল অপরূপ সৌন্দর্যের বাংলাদেশ, সৎ আর মহৎ হৃদয় স্বামী সঞ্জয়, মায়া-মমতাময় শ্বশুর-শাশুড়ি, এদেশের অকৃত্রিম হৃদয়ের মানুষদের।

সঞ্জয়ের পরিবারের সঙ্গে সিলভা

সিলভার প্রেমিক-স্বামী সঞ্জয় জানান, নববধূর চলে যাওয়ার পর থেকে তার মনটা বেশ খারাপ। তবে যোগাযোগ রয়েছে। ফোনে কথা হচ্ছে। সিলভারও অনেক খারাপ লাগছে। মায়ায় জড়িয়ে গেছেন। যেতেই ইচ্ছে করছিল না। তারপরেও তাকে যেতে হয়েছে। তবে ছুটি পেলেই সে বাংলাদেশে আসবে।

উল্লেখ্য, বছর দেড়েক আগে রাজবাড়ীর জামালপুর বাজার এলাকার বলাই ঘোষের ছেলে সঞ্জয় ঘোষের (২৮) সঙ্গে ফেসবুকে পরিচয় হয় ব্রাজিলের সাওপাউলোর বাসিন্দা জেইসা ওলিভেরিয়া সিলভার (২৯)। পরিচয় থেকে বন্ধুত্ব, এরপর প্রেম। এ সুবাদে গেল ৩ এপ্রিল রাতে সিলভা ব্রাজিল থেকে উড়ে বাংলাদেশে আসেন। রাতেই বিমানবন্দর থেকে সঞ্জয় তাকে নিজ বাড়িতে নিয়ে আসেন। পরদিন ৪ এপ্রিল এ খবর এলাকায় জানাজানি হলে ব্রাজিলিয়ান তরুণীকে এক নজর দেখার জন্য সেখানে দলে দলে নারী-পুরুষ ভিড় জমায়। এ পরিস্থিতি থেকে মুক্তি পেতেই সিলভাকে নিয়ে সঞ্জয় ৫ এপ্রিল ঢাকার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। ওই রাতে মিরপুরে এক দাদার বাসায় দুজনে বিয়ে বন্ধনে আবদ্ধ হন।

সিলভাকে বিয়ে করেই ছাড়লেন সঞ্জয়?
সঞ্জয়কে ফেলে চলে যাচ্ছেন সিলভা!
অপুর কান্নায় চাপা পড়লো সিলভা

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!