• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শ্রমিক কল্যাণ তহবিলে ওয়ালটনের প্রায় ৪ কোটি টাকা


নিউজ ডেস্ক এপ্রিল ২০, ২০১৭, ০৪:৫৬ পিএম
শ্রমিক কল্যাণ তহবিলে ওয়ালটনের প্রায় ৪ কোটি টাকা

ঢাকা: সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে প্রায় ৪ কোটি টাকা দিয়েছে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান ওয়ালটন। মঙ্গলবার (১৮ এপ্রিল) সচিবালয়ে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর হাতে ওয়ালটনের পক্ষ থেকে ওই টাকার চেক হস্তান্তর করা হয়।

প্রতিমন্ত্রীর হাতে ৩ কোটি ৯৬ লাখ ২৯ হাজার ১৩১ টাকার চেক তুলে দেন ওয়ালটন গ্রুপের ওয়ার্কার্স প্রফিট পার্টিসিপেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফান্ড ট্রাস্ট কমিটির চেয়ারম্যান ও নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান। ২০১৫-১৬ অর্থবছরের লভ্যাংশ থেকে এ অর্থ প্রদান করে ওয়ালটন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রম মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আউয়াল, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ আল মামুন এবং যুগ্ম সচিব মো. মিয়া আমিনুল ইসলাম।

ওয়ালটনের পক্ষে আরও উপস্থিত ছিলেন নির্বাহী পরিচালক এমদাদুল হক সরকার, আবুল বাশার হাওলাদার ও মোহাম্মদ সিরাজুল ইসলাম, সিনিয়র অপারেটিভ ডিরেক্টর মাহমুদুল হক, সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মো. হাবিবুর রহমান ও সিনিয়র ডেপুটি ডিরেক্টর আশিক আল মামুন।

উল্লেখ্য, বাংলাদেশ শ্রম আইন ২০০৬ (সংশোধিত ২০১৩) এবং বাংলাদেশ শ্রম বিধিমালা ২০১৫ অনুযায়ী শ্রমিকদের কল্যাণে গঠন করা হয় বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন। শ্রম আইনে প্রতিবছর লভ্যাংশের একটি অংশ সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে জমা দেয়ার বিধান রয়েছে।

মানবিক মূল্যবোধ ও সামাজিক দায়বদ্ধতা থেকে ওয়ালটন প্রতিবছর শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে লভ্যাংশের একটি অংশ প্রদান করে আসছে। গতবছরও ওই তহবিলে ৩ কোটি ৮ লাখ ৩৯ হাজার টাকা দিয়েছিল ওয়ালটন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!