• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

শ্রীলংকার সামনে নতুন দক্ষিণ আফ্রিকা


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৯, ২০১৭, ০৯:৪৮ পিএম
শ্রীলংকার সামনে নতুন দক্ষিণ আফ্রিকা

ঢাকা: সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকাকে দেখলে একটু অবাকই হতে হবে। এই প্রোটিয়া দল যে একেবারে নতুন। গত বছর মার্চে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন দলে এমন ক্রিকেটারের সংখ্যা মাত্র চারজন। ছোট সংস্করণের দায়িত্বও দেওয়া হয়েছে ফারহান বিহারদিয়েনের হাতে। ভবিষ্যৎ গড়ে তুলতে শ্রীলংকার সামনে তিনি নতুন দল নিয়েই মাঠে নামতে যাচ্ছেন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি শুরু হবে শুক্রবার বাংলাদেশ সময় রাত ১০টায়।

নতুন দক্ষিণ আফ্রিকা ঘরের মাঠে ছোট সংস্করণে কেমন করে এখন সেটাই দেখার। তবে শ্রীলংকাও তাদের মূল স্ট্রাইক বোলার লাসিথ মালিঙ্গাকে পাচ্ছে না। তিনি ফিটনেস পরীক্ষা উতরাতে ব্যর্থ হয়েছেন। তাই পেস আক্রমণের দায়িত্ব থাকছে সুরঙ্গা লাকমল ও নুয়ান প্রদীপের কাঁধে।

দক্ষিণ আফ্রিকা সফর হতাশায় কেটেছে শ্রীলংকার। বেহারদিয়েনের নতুন দলের সামনে অ্যাঞ্জেলো ম্যাথিউজের দলের সুযোগ থাকছে সাফল্যর মুখ দেখা। কিন্তু পরিসংখ্যান বলছে, দুদলের মুখোমুখি দেখায় এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকাই। ছয়বারের দেখায় চারবার জিতেছে স্বাগতিক দল, দুবার শ্রীলংকা।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবার দক্ষিণ আফ্রিকা-শ্রীলংকা একে অপরের মুখোমুখি হয়েছিল। সেখানে খুব সহজেই ১৪ বল বাকি থাকতেই ৮ উইকেটের বড় জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে এবার প্রেক্ষাপট আলাদা। সম্পূর্ণ নতুন এক দল সামনে পাচ্ছে শ্রীলংকা। সুযোগটা নিশ্চয় কাজে লাগাতে চাইবেন ম্যাথিউজ!

দক্ষিণ আফ্রিকা দল (সম্ভাব্য): জন জন স্মুটস, হিনো কুন, থিউনিস ডি ব্রুন, ডেভিড মিলার, ফারহান বিহারদিয়েন (অধিনায়ক), রেজা হেন্ডরিকস, ম্যানগালিসো মোসেলে (উইকেটরক্ষক), ওয়াইনি পারনেল, আনদিলে পেলুখায়ো, ডেন পিটারসন ও ইমরান তাহির।

শ্রীলংকা দল (সম্ভাব্য): দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস/ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো  ম্যাথিউজ (অধিনায়ক), দিনেশ চন্ডিমাল (উইকেটরক্ষক), নিরোশান  ডিকওয়েলা, আসেলে গুনারত্নে, থিকশিলা ডি সিলভা, সচিথ পাথিরানা, সেকুগে প্রসন্ন, নুযান প্রদীপ ও সুরঙ্গা লাকমল।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!