• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কা যাওয়ার আগে প্রস্তুতি ম্যাচ খেলবেন মাশরাফিরা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১২, ২০১৭, ০৮:৪১ পিএম
শ্রীলঙ্কা যাওয়ার আগে প্রস্তুতি ম্যাচ খেলবেন মাশরাফিরা

ঢাকা: স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যেকার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার কথা ১৯ মার্চ। তারপর শুরু হবে ওয়ানডে সিরিজ। তার আগেই লঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়ছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজাসহ ওয়ানডে দলের বাকি সদস্যরা। শ্রীলঙ্কা যাওয়ার আগে বৃহস্পতিবার (১৬ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ইমার্জিং কাপে অংশ নেয়া যুবাদের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন টাইগার দলপতি। রোববার (১২ মার্চ) বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নির্বাচক হাবিবুল বাশার সুমন।

সুমন জানান, এ মুহূর্তে ওয়ানডে দলের যারা আছেন; যেমন মাশরাফিসহ অন্যরা ১৬ তারিখের ম্যাচটি খেলবেন। যেহেতু অনেকদিন ধরে তারা ওয়ানডে খেলছে না, বিসিএল খেলছিল তাই ১৬ তারিখ ম্যাচটা তারা সবাই খেলবে। এটা তাদের জন্য একটা সুযোগ।

অন্য কারা খেলবেন ম্যাচে? এ প্রশ্নের জবাবে সুমন জানান, ইমার্জিং কাপের জন্য আমরা ২০ জনের যে স্কোয়াড দিয়েছি সেখান থেকে ও জাতীয় দলের হয়ে যারা শ্রীলঙ্কা যাবেন তাদের মধ্যে একটি কম্বিনেশন তৈরি করে ম্যাচটির একাদশ সাজানো হবে।

এশিয়ার আট জাতির অনূর্ধ্ব-২৩ দলের অংশগ্রহণে আসন্ন ইমার্জিং কাপে অংশ নেয়া আইসিসির টেস্ট খেলুড়ে চারটি দেশ তাদের নিজ নিজ দলে খেলাতে পারবে জাতীয় দলের চারজন করে খেলোয়াড়। আইসিসির টেস্ট খেলুড়ে দেশ হওয়ায় বাংলাদেশও সুযোগটি পাচ্ছে। তবে স্বাগতিক দেশটির দলে জাতীয় দলের কোন চার ক্রিকেটার খেলবেন সেই বিষয়টি এখনো নিশ্চিত করে বলতে পারছেন না সুমন।

তিনি আরো জানান, ইমার্জিং কাপে আমরা জাতীয় দলের যে চারজনকে নিয়ে ভাবছি, তারা কারা সেটা শ্রীলঙ্কা সিরিজের জন্য জাতীয় দল ঘোষণার পর সিদ্ধান্ত নেব। ওখান থেকে যারা বাদ পড়বে তাদের মধ্যে সেরাদের নিয়েই দল ঠিক করবো। বাকি যে ১১ জন যাদের অনূর্ধ্ব-২৩ দল হিসেবে বিবেচনা করছি, তাদেরকে ঠিক করব ১৬ ও ১৮ মার্চের প্রস্তুতি ম্যাচ দেখে। ১৯ কিংবা ২০ তারিখে দল ঘোষনা করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!