• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কা সফরে ফিরলেন মোস্তাফিজ-রুবেল নেই ইমরুল


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২১, ২০১৭, ০১:২৬ পিএম
শ্রীলঙ্কা সফরে ফিরলেন মোস্তাফিজ-রুবেল নেই ইমরুল

ঢাকা: নিউজিল্যান্ড সফরে অস্বস্তি অনুভব করছিলেন বলে খেলেননি টেস্ট সিরিজে। আত্মবিশ্বাসে ঘাটতি থাকায় যাননি ভারত সফরেও। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলে হারানো আত্মবিশ্বাস পুনরুদ্ধার করেছেন কাটার মাষ্টার মোস্তাফিজুর রহমান। তাই অনুমিতভাবেই তাকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষণা করেছে ১৬ সদস্যে শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ টেস্ট দল।

মোস্তাফিজের সঙ্গে ফিরেছেন ভারত সফর মিস করা রুবেল হোসেনও। নিউজিল্যান্ডে খারাপ ফর্মের কারণে তিনি দল থেকে বাদ পড়েন। বিসিএলে দারুন পারফর্ম করেন রুবেল। এই পারফরম্যান্সই তাকে জাতীয় দলে জায়গা ফিরিয়ে দিয়েছে।

নিউজিল্যান্ড সফরে চোটে পড়েছিলেন ওপেনার ইমরুল কায়েস। সেই চোট নিয়েই তিনি গিয়েছিলেন ভারত সফরে। কিন্তু আবার নতুন করে চোটে পড়ায় ভারতের  বিপক্ষে না খেলেই দেশে ফিরতে হয়েছিল ইমরুলকে। এখনও পুরোপুরি ফিট হতে পারেননি তিনি। তাই বাংলাদেশ ওপেনারের আপাতত শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না। তার জায়গা নিয়েছেন মোসাদ্দেক হোসেন। তিনি ইমরুলের বদলি হিসেবে ভারত সফরেও গিয়েছিলেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) নির্বাচকদের ঘোষিত দলে বড় কোনও চমক নেই। তবে নির্বাচকরা জানিয়েছেন, ইমরুলের শ্রীলঙ্কা সফরের আশা একেবারে শেষ হয়ে যায়নি। আগামী ৪ মার্চ তার আরেকবার ফিটনেস পরীক্ষা হবে। সেই পরীক্ষায় পাস করলে তিনি লংকার ফ্লাইট ধরতে পারবেন।

শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ পাঁচজন পেসার নিয়ে। এঁরা হলেন, মোস্তাফিজ, রুবেল, কামরুল, তাসকিন ও শুভাশিষ। স্পিনার তিনজনই থাকছেন সাকিব, তাইজুল ও মিরাজ। গলেতে বাংলাদেশ প্রথম টেস্ট খেলতে নামবে ৭ মার্চ থেকে। তার আগে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিকুর রহীমরা। তারা শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়বে ২৮ ফেব্রুয়ারি।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের টেস্ট দল: মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিষ রায়, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি ও মোসাদ্দেক হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

 

Wordbridge School
Link copied!