• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কা সফরে সাকিবদের স্পিন গুরু সুনীল


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৬:৫৭ পিএম
শ্রীলঙ্কা সফরে সাকিবদের স্পিন গুরু সুনীল

ঢাকা: অবশেষে সাকিব আল হাসান আর মেহেদী হাসান মিরাজদের জন্য নতুন স্পিন কোচ খুঁজে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  ভারতের সাবেক স্পিনার সুনীল যোশিকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে বোর্ড। আসন্ন শ্রীলঙ্কা সফরেই নতুন গুরুর দেখা পেতে যাচ্ছে টাইগার স্পিনাররা।

রোববার (১২ ফেব্রুয়ারি) হায়দরাবাদে সুনীল যোশির সঙ্গে কথা হয়েছে বাংলাদেশ ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানের। বাংলাদেশ ও ভারতের মধ্যেকার একমাত্র টেস্টের চতুর্থ দিন লাঞ্চ বিরতিতে যোশির সঙ্গে আলোচনার বিষয়ে সাবেক অধিনায়ক আকরাম খান বলেন, ‘যোশির সঙ্গে আমাদের কথা হয়েছে। শ্রীলঙ্কা সফরে আমরা ওকে রাখতে চাই। ওখানে ওর কাজ দেখে তার পর দীর্ঘমেয়াদে রাখার ব্যাপারে সিদ্ধান্ত হবে। আপাতত শ্রীলঙ্কা সফরে আমরা তাকে পাচ্ছি।’

তবে এ জন্য সাবেক ভারতীয় এই স্পিনারকে একটি পরীক্ষায় পাস করতে হবে। আর এই পরীক্ষার নাম শ্রীলঙ্কা সফর। আগামী মাসেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে ভালো কাজ দেখাতে সক্ষম হলে তবেই দীর্ঘমেয়াদি দায়িত্ব দেয়া হবে যোশিকে। হায়দ্রাবাদে চলছে ভারত এবং বাংলাদেশের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ।

ইতিমধ্যেই বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গেও কথা বলেছেন সুনীল যোশি।

উল্লেখ্য, ভারতের পক্ষে ১৫টি টেস্ট ও ৬৯ ওয়ানডে খেলেছেন যোশি। ২০০০ সালে ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলেছিলো বাংলাদেশ। আর সেই ম্যাচে ভারত জিতেছিলো যোশির অলরাউন্ড নৈপুণ্যে।

২০১২ সালে প্রথম শ্রেণির ক্রিকেট ছাড়েন যোশি। এরপর ২০১৪ সালে তিনি দায়িত্ব নেন জম্মু ও কাশ্মিরের কোচের। এরপর ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওমানের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!