• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কা সফরের জন্য তৈরি মোস্তাফিজ


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০২:১৮ পিএম
শ্রীলঙ্কা সফরের জন্য তৈরি মোস্তাফিজ

ঢাকা: হায়দরাবাদ টেস্ট বাংলাদেশ দল খেলে এসেছে মোস্তাফিজুর রহমানকে ছাড়াই। মনের জোর পাচ্ছিলেন না সেই নিউজিল্যান্ড সফর থেকে। নির্বাচকরাও মোস্তাফিজকে নিয়ে তড়িঘড়ি করেননি। তারা চার দিনের ম্যাচ বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) তাকে সুযোগ দিয়ে শ্রীলঙ্কা সফরের আগে পরীক্ষা করতে চেয়েছিলেন। কাটার মাস্টার এ যাত্রা সাফল্যর সঙ্গেই উতরে গেছেন।

সিলেটে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে দুই ইনিংস মিলে ১৭ ওভার বল করেছেন। রান দিয়েছেন ৫৫। ফতুল্লায় মধ্যাঞ্চলের বিরুদ্ধে আরও বেশি বোলিং করেছেন। দুই ইনিংস মিলে বল করেছেন ৩১ ওভার। রান দিয়েছেন ৪৭। তবে উইকেট বেশি পাননি মোস্তাফিজ। দুই ম্যাচ মিলে মোটে উইকেট পেয়েছেন ৪টি।

উইকেট নয় বরং বড় দৈর্ঘ্যের ম্যাচে মোস্তাফিজের দেখার ছিল ফিটনেস। সেই পরীক্ষায় লেটার মার্কই পেয়েছেন দ্য ফিজ। তার বোলিং দেখে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন সে কথাই জানালেন, ‘ওর ফিটনেসে অনেক উন্নতি হয়েছে। আমার মনে হয় সে এখন টেস্টের জন্য পুরোপুরি ফিট। কোনো সমস্যার কথা সে বলছে না। নতুন করে চোটে না পড়লে আশা করি, শ্রীলঙ্কা সফরের দলে তাকে রাখা যাবে।’

প্রধান নির্বাচকের মতো একই কথা ভাবছেন মোস্তাফিজও, ‘এখন কোনো সমস্যা নেই। ইনজুরিতে পড়ে ছয় মাস বাইরে ছিলাম। ছন্দে ফিরতে একটু তো সময় লাগেই।’ তার মানে শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলে দেখা মিলবে মোস্তাফিজের। মার্চে সেখানে মাশরাফি-মুশফিকরা দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন। তার আগে এ মাসের শেষের দিকে তারা দেশ ছাড়বে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ/আরআইবি

Wordbridge School
Link copied!