• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কা ২৯১, ফলোঅন করাল না ভারত


ক্রীড়া ডেস্ক জুলাই ২৮, ২০১৭, ০২:২৪ পিএম
শ্রীলঙ্কা ২৯১, ফলোঅন করাল না ভারত

ঢাকা: প্রথম ইনিংসে ৬০০ রান ‍তুলে শ্রীলঙ্কাকে রানচাপা দিয়েছে ভারত। এরসঙ্গে যোগ হয়েছে ভারতীয়দের দারুন বোলিং। ফলাফল ৭৮.৩ ওভারে ২৯১ রানেই শেষ শ্রীলঙ্কার প্রথম ইনিংস। কিন্তু ভারত অধিনায়ক শ্রীলঙ্কাকে ফলোঅন না করিয়ে নিজেরাই ব্যাট করতে নেমেছে। এ প্রতিবেদন লেখার সময় ভারত শিখর ধাওয়ানের উইকেট হারিয়ে ৩৬ রান তুলেছে।

প্রথম ইনিংসে ভারতের বিশাল রানের জবাবে মধ্যাহ্ন বিরতিতে ৮ উইকেট হারিয়ে লঙ্কানরা তুলতে পারে ২৮৯ রান৷ তখনও ফলোঅন বাঁচাতে দ্বীপ রাষ্ট্রের প্রয়োজন ছিল ১১১৷ ক্রিজে ছিলেন দিলরুয়ান পেরেরা (৯০) ও লহিরু কুমারা (২)৷ কিন্তু মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই টপাটপ ২ ‍উইকেট চলে যায় শ্রীলঙ্কার। ফলে ২৯১ রানেই শেষ হয় তাদের প্রথম ইনিংস। সেঞ্চুরির খুব কাছে গিয়েও তা মিস করেন দিলুরুয়ান পেরেরা। তিনি ১৩২ বলে ১০ বাউন্ডারি ও চার ছক্কায় ৯২ রান করেন।

বৃহস্পতিবার দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার স্কোর ছিল ৫ উইকেটে ১৫৪৷ ক্রিজে ছিলেন ম্যাথিউজ (৫৪) ও দিলরুয়ান (৬)৷ এদিন শুরুটা ভালই করেছিলেন অপরাজিত দুই ব্যাটসম্যান৷ সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন ম্যাথিউজ৷ কিন্তু ভেলকি দেখালেন রবিন্দ্র জাদেজা৷ শ্রীলঙ্কার স্কোর যখন ২০৫ তখন সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যানকে ড্রেসিংরুমে ফেরত পাঠান তিনি৷  ম্যাথিউজ ৮৩ রানে আউট হয়েছেন। ৬৭ রানে ৩টি উইকেট নিয়েছেন জাদেজা। ৪৫ রানে ২ উইকেট মোহাম্মদ শামির।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!