• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে এক পা ভারতের


ক্রীড়া ডেস্ক মার্চ ১৩, ২০১৮, ০১:২৩ এএম
শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে এক পা ভারতের

ঢাকা: নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে শুভ সূচনা করেছিল শ্রীলঙ্কা। ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে সেই হারের প্রতিশোধ নিয়েছে ধোনি-কোহলি বিহীন  ভারত। বৃষ্টি বিঘ্নিত ১৯ ওভারের ম্যাচে স্বাগতিক দলকে ৬ উইকেটে হারিয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া।

শ্রীলঙ্কার দেয়া ১৫২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারতীয় দল। লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি টিম ইন্ডিয়ার। দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় তারা। আর ২২ রানে হারায় দ্বিতীয় উইকেট।

আকিলা ধনঞ্জয়ের করা দ্বিতীয় ওভারের শেষ বলে কুশল মেন্ডিসের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক রোহিত শর্মা। আর চতুর্থ ওভারের প্রথম বলে নিজের দ্বিতীয় উইকেট পান ধনঞ্জয়া। এবার তার শিকার হয়ে বিদায় নেন শেখর ধাওয়ান।  

এরপর দলের হাল ধরেন লোকেশ রাহুল এবং সুরেশ রায়না। ঝড়ের গতিতে ১৫ বলে ২৭ রান করে ফার্নান্দোর বলে দিলয়ানা পেরেরার হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন রায়না। দলীয় ৮৫ রানে হিট উইকেটের শিকার হয়ে ফিরে যান লোকেশ রাহুল। তার আগে ১৭ বলে ১৮ রান করেন তিনি।

তবে শ্রীলঙ্কাকে শেষ হাসি হাসতে দেননি মানিশ পান্ডে এবং দিনেশ কার্তিক। পঞ্চম উইকেটে ৬৮ রানের জুটি গড়ে ভারতকে জয়ের বন্দরে ভিরিয়ে তবেই মাঠ ছাড়েন এই দুই ব্যাটসম্যান। মানিশ পান্ডে ৩১ বলে ৪২ এবং দিনেশ কার্তিক ২৫ বলে ৩৯ রান নিয়ে অপরাজিত থাকেন। এই জয়ে ফাইনালের পথে এক পা দিয়ে রাখল ভারত।  

এর আগে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘণ্টা পর শুর হয় খেলা। ম্যাচের দৈর্ঘ কমিয়ে আনা হয় ১ ওভার। এরপর কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় সফরকারী ভারত। ব্যাটিং-এ নেমে নির্ধারিত ১৯ ওভারে ৯ উইকেটে ১৫২ রান করে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনার কুশল মেন্ডিজ। এ ছাড়া উপুল থারাঙ্গা ২২ ও দাসুন শানাকা ১৯ রান করেন। ভারতের পেসার শারদুল ঠাকুর ২৭ রানে ৪ উইকেট নেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!