• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কাকে ১৮০ রানের লক্ষ্য দিল মমিনুলরা


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১, ২০১৭, ০১:৩১ পিএম
শ্রীলঙ্কাকে ১৮০ রানের লক্ষ্য দিল মমিনুলরা

ঢাকা: একই দিনে দুই শ্রীলঙ্কার বিপক্ষে খেলছে বাংলাদেশ। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে (এসএসসি) মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ মোকাবেলা করছে আসল শ্রীলঙ্কাকে। এই ম্যাচের দিকেই সবার নজর বেশি। অনেকটা আড়ালেই হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কার আরেকটি লড়াই। এটি হচ্ছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ইমার্জিং টিমস এশিয়া কাপে।

যেখানে বাংলাদেশ-শ্রীলঙ্কা দুদলই খেলাচ্ছে তাদের অনূর্ধ্ব-২৩ দলকে। সেমিফাইনালে আগে ব্যাট করে শ্রীলঙ্কাকে বড় লক্ষ্য দিতে পারেনি বাংলাদেশ। শ্রীলঙ্কাকে জিততে হলে ১৮০ রান করতে হবে। এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

মাত্র ২০ রানের মধ্যে ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটসম্যান আফিফ হোসেন (৮), মুমিনুল হক (০) ও নাজমুল হোসেন শান্ত (০)। প্রাথমিক এই বিপর্যয় সামলে না উঠতেই আবার ধাক্কা খায় বাংলাদেশ ৪৬ রানে মোহাম্মদ মিঠুনকে (১৫) হারিয়ে। সেট হয়েও ৭৭ রানে ব্যক্তিগত ৩২ রানে ফিরে যান সাইফ হাসান।

৭৭ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশকে পথ দেখান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাসির হোসেন ও মোহাম্মদ সাইফুদ্দিন। এই দু’জনের কল্যাণে বাংলাদেশের মান কিছুটা রক্ষা হয়েছে। নাসির ৫৮ বলে তিন চারের সাহায্যে ৩৮ আর সাইফুদ্দিন ৪১ রান করেছেন ৫৭ বলে পাঁচটি চার মেরে। রিটায়ার্ড হার্ট হওয়ার আগে আবুল হাসানের ব্যাট থেকে এসেছে ২৩ রান। বাংলাদেশ অলআউট হয়ে যায় ১৭৯ রানে। আসিথা ফার্নান্দো ৩৩ রানে তুলে নিয়েছেন ৪ উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!