• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কার বিমানে মুশফিকরা, দুবাইয়ে উঠবেন সাকিব-তামিমরা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০৪:০৭ পিএম
শ্রীলঙ্কার বিমানে মুশফিকরা, দুবাইয়ে উঠবেন সাকিব-তামিমরা

ঢাকা: মুশফিকুর রহীমের নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দেশ ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সোমবার বেলা দুইটায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকা ছেড়েছে মুশফিক, সাব্বির, মুমিনুলরা। দুবাই থেকে তাদের সঙ্গে যোগ দেবেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ। এই তিনজনই পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলছেন।

সাকিব-তামিম প্রতিনিধিত্ব করছিলেন পেশোয়ার জালমির এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলছিলেন মাহমুদুল্লাহ। অবশ্য বাংলাদেশ দলের সাথে বিমানে চড়েন নি ফিজিও ডিন কনওয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে বেতনসংক্রান্ত জটিলতার সমাধান না হওয়ায় লঙ্কাগামী দলে যোগ দেননি এই ব্রিটিশ ফিজিও। ফলে শ্রীলঙ্কায় দলের ফিজিও হিসেবে গেছেন খাদেমুল ইসলাম শাওন।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘কিছু ব্যাপারে অস্পষ্টতা থেকে থাকতে পারে। আশা করি, দু-এক দিনের মধ্যে সেগুলো ঠিক হয়ে যাবে। এরপর তিনি শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন।’ কনওয়ে পরে গেলেও দলের সঙ্গে থেকে যাবেন শাওন।

বাংলাদেশের শ্রীলঙ্কা অভিযান শুরু হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে। ২-৩ মার্চ প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে মোরাতুয়ায়। তারপর ৭ মার্চ গলেতে শুরু হবে দুই টেস্ট সিরিজে প্রথমটি। দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে কলম্বোর পি সারা ওভালে ১৫ মার্চ থেকে। এটি আবার বাংলাদেশের শততম টেস্টও।

বাংলাদেশ-শ্রীলঙ্কা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি হবে ডাম্বুলায়, ২৫ মার্চ।  তার আগে ২২ মার্চ  হবে একটি প্রস্তুতি ম্যাচও। ২৮ মার্চ দ্বিতীয় ওয়ানডেও হবে একই ভেন্যুতে।  তৃতীয় ও শেষ ওয়ানডেটি হবে ১ এপ্রিল, কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে। ওয়ানডে সিরিজ শেষে ৪ ও ৬ এপ্রিল দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!