• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কার ব্যর্থতার জেরে বরখাস্ত ম্যাথিউজ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০১৮, ০১:৫৪ পিএম
শ্রীলঙ্কার ব্যর্থতার জেরে বরখাস্ত ম্যাথিউজ

ঢাকা: এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হারের পর আফগানিস্তানের সঙ্গে দাঁড়াতেই পারেনি লঙ্কানরা। অথচ এই শ্রীলঙ্কাই পাঁচবার এশিয়া কাপের শিরোপা জিতেছে। তাদের এমন হতশ্রী বিদায় বুকে শেলের মতো বিঁধেছে লঙ্কানদের। বাজে পারফরম্যান্সের খেসারত দিতে হলো অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজকে। বোর্ডের নির্দেশে নেতৃত্ব হারিয়েছেন। নতুন অধিনায়ক করা হয়েছে দিনেশ চাণ্ডিমালকে।

শ্রীলঙ্কা ক্রিকেটের বিবৃতিতে অবশ্য ম্যাথিউজকে সরিয়ে দেওয়ার কোনও ‘কারণ’ উল্লেখ করা হয়নি। তবে এশিয়া কাপই যে মূল কারণ, সেটি  না বললেও চলে। বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে হারের পর ম্যাথিউজের নেতৃত্ব নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছিল। সেই সমালোচনায় মনোযোগ দিয়েছিল লঙ্কান বোর্ডও।

চান্ডিমাল অবশ্য আগে থেকেই শ্রীলঙ্কার টেস্ট দলের নেতৃত্বে আছেন। ম্যাথিউজ সরে দাঁড়ানোয় ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণের নেতৃত্বও এখন তাঁর কাঁধে। চান্ডিমালের নেতৃত্বেই অক্টোবরে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে মাঠে নামবে শ্রীলঙ্কা। ১০ অক্টোবর থেকে শুরু হওয়া এই সিরিজে ইংল্যান্ড পাঁচটি ওয়ানডে, তিনটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!