• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ষড়যন্ত্রকারীদের বিষয়ে সতর্ক আ.লীগ


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৭, ০২:৪৭ পিএম
ষড়যন্ত্রকারীদের বিষয়ে সতর্ক আ.লীগ

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১৫ আগস্ট, ৩ নভেম্বর ও ২১ আগস্টের ঘটনা একই ষড়যন্ত্রকারীদের চক্রান্তের ফসল।

শোকাবহ জেলহত্যা দিবস উপলক্ষে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে শুক্রবার (৩ নভেম্বর) সকালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা, একই বছরের ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্য এবং শেখ হাসিনাকে ১৯ বার হত্যাচেষ্টার ঘটনা একই ষড়যন্ত্রকারীদের চক্রান্তের ফসল।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের বিষয়ে সতর্ক আওয়মী লীগ। শোকাবহ জেলহত্যা দিবস আজ। জাতীয় চার নেতাকে স্মরণে রয়েছে নানা কর্মসূচি। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পক্ষ থেকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানায়। আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও শ্রদ্ধা জানান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। পরে বনানী কবরস্থানে জাতীয় তিন নেতার কবরে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা।

এ এইচ এম কামরুজ্জামান ছাড়া বনানী কবরস্থানে সমাহিত আছেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ ও ক্যাপ্টেন মনসুর আলী। এই তিন নেতার স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা শ্রদ্ধা জানান। ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

পরে আওয়ামী লীগের সিনিয়র নেতা আমির হোসেন আমু বলেন, যে অপশক্তি বঙ্গবন্ধু হত্যার পর জাতীয় চার নেতাকে হত্যা করেছে; তারাই আজ শেখ হাসিনাকে হত্যাচেষ্টায় লিপ্ত।

১৯৭৫ সালের এই দিনে মধ্যরাতে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।

দিনটি উপলক্ষে বৃহস্পতিবার রাত ১২টায় নাজিমউদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকের সামনে মোমবাতি প্রজ্জ্বালন করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মুক্তিযোদ্ধার সন্তানরা।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেল হত্যা দিবস উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন। বিবৃতিতে তারা শহীদ জাতীয় চার নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!