• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘সংলাপ ব্যর্থ হলে গণআন্দোলনের বিকল্প নেই’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৭, ০৫:৪৬ পিএম
‘সংলাপ ব্যর্থ হলে গণআন্দোলনের বিকল্প নেই’

ঢাকা: সংলাপ ব্যর্থ হলে গণআন্দোলনের বিকল্প থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদ। তিনি বলেন- ‘আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য সংলাপ ও সমঝোতার পথ আমরা দিয়েছি। এই পথে যদি সমাধান না হয়, তাহলে গণআন্দোলন ছাড়া বিকল্প থাকবে না’।

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মওদুদ আহমদ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

মওদুদ আহমদ বলেন, শুধু নিরপেক্ষ নির্বাচন কমিশন থাকলেই নির্বাচন সুষ্ঠু হবে না। এ জন্য একটি সহায়ক সরকার থাকা প্রয়োজন। নির্বাচনে হার-জিতে তাদের কোনো স্বার্থ থাকবে না। আশা করি রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের সংলাপ শেষ হলে একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কাঠামো গঠনের জন্য আরেকটি সংলাপের আয়োজন করবেন।

স্বাধীনতা ফোরাম সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে

বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, সহ প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন প্রমুখ বক্তব্য দেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!