• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংসদ থেকে ছুটি নিলেন অসুস্থ সৈয়দ আশরাফ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৮, ২০১৮, ০৮:১৩ পিএম
সংসদ থেকে ছুটি নিলেন অসুস্থ সৈয়দ আশরাফ

ফাইল ফটো

ঢাকা: গুরুতর অসুস্থ হয়ে ব্যাংককের হাসপাতালে চিকিৎসাধীন জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম জাতীয় সংসদ থেকে ৯০ কার্য দিবস ছুটি নিয়েছেন।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) থেকে এই ছুটি কার্যকর হবে। এদিন জাতীয় সংসদে তার পক্ষে ছুটির আবেদনটি উত্থাপন করেন প্রধান হুইপ আ স ম ফিরোজ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী ছুটির আবেদনটি পড়ে শুনানোর পর তা হ্যাঁ এবং না ভোটে দিলে হ্যাঁ ভোটে জয়ী হয়। ফলে তিনি ছুটি পান।

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ গুরুতর অসুস্থ হয়ে বর্তমানে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গতকালও তার একটি অস্ত্রোপচার হয়েছে।

আবেদনপত্রে বলা হয়, সৈয়দ আশরাফ থাইল্যান্ডে হাসপাতালের ‘ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন ইউনিটে’ ভর্তি রয়েছেন। তার চিকিৎসায় অনেকদিন সময় লাগবে।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মুক্তিযুদ্ধ চলাকালীন মুজিব নগর  সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফ ২০০৭ সালে আওয়ামী লীগের দুঃসময়ে দলের হাল ধরেন। পরে কাউন্সিলের মাধ্যমে দলের সাধারণ সম্পাদক নির্বিাচিত হন তিনি। পরবর্তী কাউন্সিলেও তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!