• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘সংসদ ভবন সীমানায় মাজার রাখা হবে না’


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০১৬, ০৩:২৭ পিএম
‘সংসদ ভবন সীমানায় মাজার রাখা হবে না’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সংসদ ভবন সীমানার মধ্যে কোনো মাজার রাখা হবে না। শুধু জিয়ার মাজার নয়। লুই আই কানের পুরনো নকশা অনুযায়ী সংসদ ভবন এলাকা সংরক্ষণ করা হবে।

শনিবার (০৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত বিশ্বের সকল সংখ্যালঘুদের ওপর নির্মম নির্যাতন এবং শেখ হাসিনার হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. এ কে এম আব্দুল মোমেনর সভাপতিত্বে মানবন্ধনে উপস্থিত ছিলেন- সংগঠনের নির্বাহী সভাপতি মশিউর মালেক, সাধারণ সম্পাদক মো.ফেরদৌস আলম।

তিনি আরো বলেন, চন্দ্রিমা উদ্যানে পরীক্ষার পর যদি দেখা যায়, সেখানে জিয়ার মরদেহ নেই বা কোনো মরদেহই না থাকে, তাহলে সেখানে মাজার রাখার প্রশ্নই আসে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী প্লেন রাঙা প্রভাতের যান্ত্রিক ত্রুটি নিছক কোনো ত্রুটি নয়, এটা কোনো ষড়যন্ত্র হতে পারে বলে।

এ বিষয়ে হাছান মাহমুদ বলেন, এটা খতিয়ে দেখা হচ্ছে। ষড়যন্ত্রে জড়িত সন্দেহে এরই মধ্যে ৬ কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। পৃথক পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের মাধ্যমেই পুরো বিষয়টি বেরিয়ে আসবে। জড়িতদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!