• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সংসদ ভবনের আশপাশে অস্ত্র বহন, সমাবেশ নিষিদ্ধ


নিজস্ব প্রতিবেদক  জানুয়ারি ১৯, ২০১৭, ০৬:৩৬ পিএম
সংসদ ভবনের আশপাশে অস্ত্র বহন, সমাবেশ নিষিদ্ধ

ঢাকা: আগামী ২২ জানুয়ারি শুরু হতে যাচ্ছে জাতীয় সংসদের ১৪তম অধিবেশন। এই অধিবেশন সামনে রেখে সংসদ ভবন ও এর আশপাশের এলাকায় ২১ জানুয়ারি রাত ১২টার পর থেকে সব ধরনের অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া সব ধরনের সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শনও নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞাপ্তিতে বলা হয়, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া অর্পিত ক্ষমতাবলে এ ঘোষণা দেন।

সংবাদ বিজ্ঞাপ্তিতে আরও বলা হয়, ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরোনো বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরোনো-২৭) নম্বর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরোনো ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথে সব ধরনের অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে।

এমনকি জাতীয় সংসদের ১৪তম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!