• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন


নিজস্ব প্রতিবেদক জুলাই ২২, ২০১৭, ০৩:২৬ পিএম
সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন

ঢাকা: রাজধানীতে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন- আপনারা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন এবং সুনামের সাথে মানুষের সেবা প্রদান করবেন।

মন্ত্রী বলেন- আগে থেকেই বিদেশ গমনেচ্ছুক কর্মীদের দক্ষতা অর্জন, নিরাপদ অভিবাসন ও অভিবাসন ব্যয় সম্পর্কে অবহিত করবেন। এবং গ্রাম পর্যায়ে সচেতনতামূলক প্রচারণা চালাবেন।

শনিবার (২২ জুলাই) সকাল ১০ টায় জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)-এর অধীনে প্রতিষ্ঠানগুলোর অধ্যক্ষ ও সহকারী পরিচালকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এসময় জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সদর দপ্তরের নবনির্মিত ৯ম তলার উদ্বোধন করেন।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ ও প্রশাসন) ও দায়িত্বপ্রাপ্ত সচিব জাবেদ আহমেদ। বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ বলেন, দক্ষ ও অভিজ্ঞ কর্মী তৈরি এবং অভিবাসন ব্যবস্থাপনাকে আরও সক্রিয় করতে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর কর্মকর্তাদের ক্যাডারভূক্ত করার সময় এসছে।

তিনি আরো বলেন, ২৮টি শ্রম উইং পরিচালনা এবং বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে অভিবাসন ব্যবস্থা পরিচালনার ক্ষেত্রে এ সেক্টরের ক্যাডার কর্মকর্তাদের কোন বিকল্প নেই।

২৫জন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক এবং ৩৫ জন ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষবৃন্দ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

এর আগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সদর দপ্তরের নবনির্মিত ৯ম তলার শুভ উদ্বোধন করেন।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় Skills and Training Enhancement Project (STEP) প্রকল্পের অর্থায়নে নবনির্মিত ৯ম তলাটি নির্মাণ করা হয়। প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে ২০১৬ সালে অনুষ্ঠিত উন্নয়ন মেলায় অংশগ্রহণকারী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) সমূহের মধ্যে যারা ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন, তাদেরকে বিএমইটি’র পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (সংস্থা) মো. মিজানুর রহমান, বিএমইটির উর্ধ্বতন কর্মকর্তারা সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!