• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সতীর্থদের উপহার নিয়ে আকাশে ‘হ্যাটট্রিক ম্যান’ হ্যারি কেন


ক্রীড়া ডেস্ক জুন ২৫, ২০১৮, ০৬:১০ পিএম
সতীর্থদের উপহার নিয়ে আকাশে ‘হ্যাটট্রিক ম্যান’ হ্যারি কেন

ঢাকা: বিশ্বকাপে নিজের অভিষেকেই উজ্জল ইংলিশ অধিনায়ক হ্যারি কেন। ‘হ্যারি কেন’র আলোয় আলোকিত হয়ে এরইমধ্যে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ইংল্যান্ড। করেছেন হ্যাটট্রিকও। ফলে গোল্ডেন বুটের দৌড়ে তিনিই এখন এগিয়ে।  দুই ম্যাচ শেষে কেনের নামের পাশে যোগ হয়েছে পাঁচটি গোল।

হ্যারি কেন শুধু নিজেই গোল করছেন তা কিন্তু নয়, অন্যকে দিয়েও গোল করাচ্ছেন। প্রথম ম্যাচে তিউনিশিয়ার বিরুদ্ধে তাঁর জোড়া গোলেই তিন পয়েন্ট নিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে করেছেন হ্যাটট্রিক। তাঁর নেতৃত্বেই পাঁচ দশক পর বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ব্রিটিশরা।  

রোববার কেনের হ্যাটট্রিকে ভর করে পানামাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। এটাই বিশ্বকাপের ইতিহাসে ইংল্যান্ডের সর্বাধিক ব্যবধানে ম্যাচ জয়। হ্যারির ক্যারিয়ারে  ম্যাচটি স্মরণীয় করে রাখতে ম্যাচ বলটি সাইন করে কেনকে উপহার দিয়েছে সতীর্থরা। ইংল্যান্ডের পরের ম্যাচ শক্তিশালী বেলজিয়ামের বিরুদ্ধে। ২৮ জুন ম্যাচটি হবে কলিনিংগার্ড স্টেডিয়ামে। সেই ম্যাচের আগে ইতিমধ্যেই রাশিয়ায় নিজেদের বেস ক্যাম্প সেন্ট পিটার্সবার্গে ফিরে গিয়েছে হ্যারি কেনরা। সেন্ট পিটার্সবার্গের বিমান ধরার আগে বিমানবন্দরে সতীর্থদের সাইন করা বল নিয়ে ছবি পোস্ট করেছেন হ্যারি।

ম্যাচ বলটিতে শুভেচ্ছাবার্তা হিসেবে টেটেনহ্যাম সতীর্থ ডেলে আলি লিখেছেন, ‘তোমার পারফরম্যান্সে আমরা অবাক হয়নি, এটা প্রত্যাশিতই ছিল। তোমার জন্য শুভেচ্ছা রইল।’ আর্সেনালে খেলা অন্য সতীর্থ ব্রিটিশ ফুটবলার ওয়েলবেক আবার লিখেছেন, ‘বিধ্বংসী হ্যারিকে শুভেচ্ছা,এগিয়ে চলো ক্যাপ্টেন।’

এই মুহূর্তে চারটি করে গোল করে হ্যারির সঙ্গে গোল্ডেন বুটের লড়াইয়ে রয়েছে ক্রিস্টিয়ানো রোনালদো, লুকাকুরা। পর্তুগালের রোনালদো দুই ম্যাচে চারটি গোল করেছেন।  বেলজিয়ামের লুকাকুর গোলসংখ্যাও চার। তবে শেষ পর্যন্ত কে সোনালী বুটটি ছিনিয়ে নেয় তা দেখতে অপেক্ষা করতে হবে ১৫ জুলাই পর্যন্ত।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!