• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সন্তানসম্ভ্যবা সানিয়াকে টিপস পাল্টা উপদেশ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৪, ২০১৮, ০৩:২৫ পিএম
সন্তানসম্ভ্যবা সানিয়াকে টিপস পাল্টা উপদেশ

ঢাকা : কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ‘বেবি শাওয়ারের’ একটি ছবি দিয়ে ‘বিপাকে’ পড়েছেন ভারতীয় টেনিস সম্রাজ্ঞী সানিয়া মির্জা। তবে সিদ্ধহস্তে তা মোকাবিলা করেছেন পাকিস্তান ক্রিকেটের তারকা খেলোয়াড় শোয়েব মালিকের স্ত্রী।

টুইটারের ওই ছবিতে দেখা যাচ্ছে, কমিক বইয়ের একটি চরিত্রের কস্টিউম পরে বেশ হাসিখুশি রয়েছেন সানিয়া। আরও কয়েকটি ছবিতে দেখা গেছে, পরিবার পরিজনদের সঙ্গে নিয়ে বেশ আনন্দ করছেন এই টেনিস খেলোয়াড়।

ছবিগুলো টুইটারে পোস্ট করার পর থেকেই সন্তান জন্ম দেওয়া নিয়ে নানা রকম টিপস দিতে শুরু করেন নেটিজেনরা। স্বভাবতই বিষয়টিতে তিনি বিরক্ত হয়েছেন। টিপস প্রদানকারীদের মোক্ষম উত্তরও দিয়েছেন মালিকপত্নী।এ নিয়ে পরপর দুটি টুইট করেছেন সানিয়া।

তিনি লিখেছেন, ‘তাদের জন্য উপদেশ (লক্ষ করে দেখছি তারা অধিকাংশই পুরুষ) যারা মনে করেন গর্ভধারণ করা মানে নয় মাসের শীতঘুমে চলে যাওয়া, বাড়িতেই থাকা ও এই অবস্থার জন্য লজ্জিত থাকা।

দেখুন, কোনো নারী যখন অন্তঃসত্ত্বা হন, তখন তিনি মোটেই কোনো অসুখে ভুগছেন না বা অস্পৃশ্যও হয়ে যান না কিংবা মৃত হয়ে যান না। তারা তখনও স্বাভাবিক মানুষ এবং তাদের পূর্ণ অধিকার রয়েছে স্বাভাবিক জীবনযাপন করার।’

সানিয়া আরও লিখেন, সমালোচনা করার আগে যেন সমালোচকরা ভেবে দেখেন, তারাও জন্মেছেন তাদের মায়ের গর্ভেই।কয়েকদিন আগেও সমালোচনা সহ্য করতে হয়েছিল সানিয়াকে।সে সময়  শোয়েব মালিক এশিয়া কাপে ব্যর্থ হওয়ার কারণে তাকে ‘টার্গেট’ করা হয়েছিল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!