• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সন্তানের কাছে বৃদ্ধা মাকে তুলে দিলেন ওসি মনিরুল


মো. আবু জাফর সিদ্দিকী, নাটোর অক্টোবর ২২, ২০১৮, ০৬:১০ পিএম
সন্তানের কাছে বৃদ্ধা মাকে তুলে দিলেন ওসি মনিরুল

ছবি: সোনালীনিউজ

নাটোর : মা মসিরন বেওয়া, বয়স আনুমানিক ৮৫ বছর। বয়সের ভারে ন্যুজমান। যেন মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে। এ বৃদ্ধা সিংড়া পৌর শহরের দমদমা কবরস্থানের পাশে চকলেট ও বিড়ির দোকান দিয়ে আসছেন দীর্ঘদিন থেকে।

অসহায় জীবনযাপনের বিষয়টি সিংড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রাজু আহমেদসহ সাংবাদিকরা সিংড়া থানার ওসিকে জানান।

ওসি মনিরুল ইসলামও বিষয় সম্পর্কে অবগত হয়ে তিনি সরেজমিনে দেখে দ্রুত বৃদ্ধার ছেলে আবু সাইদকে এনে পুলিশি হেফাজতে নেন এবং মাকে তাঁর জিম্মায় নিয়ে ভরণপোষণের জন্য নির্দেশ দেন। এরপর পুলিশ তাঁর মাকেও থানায় নিয়ে আসেন। অত:পর ছেলে আবু সাইদ মুচলেকা দেন যে মাকে সে দেখভাল করবে।

সিংড়া উপজেলা রিকশা-ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, আবু সাইদ তাঁর সমিতির সদস্য, সে রিকশা চালায়। তাঁর মাকে সে দেখভাল করবে মর্মে স্বীকার করেছে, আমরা সিংড়া থানা পুলিশের সহায়তায় তাঁর মাকে তাঁর হাতে তুলে দিয়েছি।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস জানান, ওই বৃদ্ধা বিগত দিনে তালিকায় না থাকলে সিংড়া পৌরসভা থেকে বয়স্ক ভাতার কার্ড করে দেয়া হবে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম জানান, বৃদ্ধাকে এ বয়সে দোকানদারি করতে দেখে খুব খারাপ লেগেছে, তাই উদ্যোগ নিয়েছি যাতে এ বয়সে একাকীত্ব নয়, সন্তানের ছায়ায় বাকি জীবন কাটাক।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!