• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সব আসনেই ভোটকেন্দ্রভিত্তিক কমিটি করছে যুবলীগ


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৫, ২০১৮, ০৬:৩৭ পিএম
সব আসনেই ভোটকেন্দ্রভিত্তিক কমিটি করছে যুবলীগ

ঢাকা : আগামী নির্বাচনে আওয়ামী লীগকে জিতিয়ে আনতে ৩০০টি সংসদীয় আসনের প্রতিটিতেই কেন্দ্রভিত্তিক কমিটি গঠন করছে আওয়ামী যুবলীগ। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগি এই সংগঠনটির চেয়ারম্যন ওমর ফারুক চৌধুরী এই পরিকল্পনার কথা জানিয়েছেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, এ মুহূর্তে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে লক্ষ্য করে পরিকল্পনা নিচ্ছেন তারা। সারা দেশে ৩০০ আসনে স্থানীয়ভাবে গণসংযোগ, ভোটারদের সঙ্গে মতবিনিময় এবং ভোটকেন্দ্রভিত্তিক কেন্দ্র কমিটি গঠন করবে যুবলীগ।

দশম সংসদ নির্বাচনে সারাদেশে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ছিল ৪০ হাজারের বেশি; ভোটার বেড়ে যাওয়ায় একাদশ সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৫০ হাজারে গিয়ে ঠেকবে বলে ধারণা ইসি কর্মকর্তাদের। সেক্ষেত্রে ৫০ হাজারটি কমিটি গঠন করতে হবে আওয়ামী লীগের যুব সংগঠনটিকে।

ওমর ফারুক বলেন, প্রাথমিকভাবে ঢাকা মহানগর উত্তর যুবলীগের উদ্যোগে ৬৬টি টিম ও দক্ষিণ যুবলীগের উদ্যোগে নগরীতে ৬৫টি সাংগঠনিক টিম গঠন করা হয়েছে।

সারা দেশে কেন্দ্রভিত্তিক কমিটি গঠনের নির্দেশ দিয়েছি। ইতিমধ্যে সে প্রক্রিয়া শুরুও হয়েছে। সংসদ নির্বাচনের কারণে সংগঠনের জেলা সম্মেলন আপাতত বন্ধ বলে জানান তিনি।

উন্নয়নের কারণে আগামী নির্বাচনে মানুষ নৌকার পক্ষেই রায় দেবে বলে আশাবাদী যুবলীগ চেয়ারম্যান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!