• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সব দলের অংশগ্রহণ চান গণমাধ্যম প্রতিনিধিরা


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৬, ২০১৭, ০২:৫৩ পিএম
সব দলের অংশগ্রহণ চান গণমাধ্যম প্রতিনিধিরা

ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ চেয়েছেন গণমাধ্যম প্রতিনিধিরা। বুধবার (১৬ আগষ্ট) নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে ইসির সঙ্গে প্রথম দিনের সংলাপে এ মত দিয়েছেন সাংবাদিকরা।

গণমাধ্যম প্রতিনিধিরা নির্বাচনকে অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইসির সাংবিধানিক ক্ষমতা প্রয়োগের উপরও জোর দেন।

নির্বাচন কমিশন কার্যালয়ের নির্বাচন ভবনে অনুষ্ঠিত এ সংলাপে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

সংলাপ চলাকালীন সময়ে মতামত দিয়ে বের হয়ে আসেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, ভারতের নির্বাচন কমিশনের তুলনায় আইনগত দিক থেকে আমাদের কমিশন অনেক বেশি শক্তিশালী। আমরা বলেছি আপনারা শুধু মেরুদণ্ড সোজা করলেই হবে না, আপনাদের প্রকৃত ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, সাংবিধানিকভাবে আপনাদের যে ক্ষমতা আছে সেটির প্রয়োগ করে সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। যেহেতু কমিশন নির্বাচন আয়োজক সংস্থা সেহেতু সবার অংশগ্রহণের জন্য যে প্রক্রিয়া দরকার তাই করতে হবে।

নঈম নিজাম বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সেনাবাহিনী থাকবে কি না, নির্বাচন কমিশন যদি মনে করে সেনাবাহিনী প্রয়োজন তাহলে অবশ্যই সেনাবাহিনী ব্যবহার করবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে নির্বাচন কমিশনের দুই দিনব্যাপী সংলাপ শুরু হয় আজ সকাল ১০টায়। বিভিন্ন জাতীয় দৈনিকের সম্পাদক এবং জ্যেষ্ঠ সাংবাদিকরা বৈঠকে অংশ নিয়েছেন। বৃহস্পতিবার ফের সাংবাদিকদের মতামত নেবে ইসি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!