• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘সব ষড়যন্ত্র মোকাবিলা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০১৮, ০৭:৪০ পিএম
‘সব ষড়যন্ত্র মোকাবিলা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে’

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতীয় ঐক্যের বিরুদ্ধে মোকাবেলা করার মানসিক শক্তি আওয়ামী লীগের নেই। এই ঐক্য দেখে আতঙ্কিত আওয়ামী লীগ।

তিনি বলেন, জাতীয় ঐক্যের মাধ্যমে সব ষড়যন্ত্র মোকাবিলা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত প্রতিবাদসভায় এসব কথা বলেন তিনি।

ড. খন্দকার মোশাররফ বলেন, পাঁচ ইস্যুতে জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। আর এই ঐক্য সরকারের আগামী দিনের স্বপ্ন বাস্তবায়নে বাধা বলেই ভয় পাচ্ছে তারা।

তিনি বলেন, ড. কামাল হোসেন ও বি চৌধুরীর নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যোগ দিতে হলে ক্ষমতাসীন আওয়ামী লীগকেও ৫টি দাবি মানতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এখন যদি আওয়ামী লীগ জাতীয় ঐক্যে আসতে চায়, জনগণের কাছে ক্ষমা চেয়ে ৫টি দাবি মেনে নিয়েই আসতে হবে।
জাতীয় ঐক্যে যোগ দেয়ার দাবিগুলোর প্রসঙ্গে মোশাররফ বলেন- সরকারকে তফসিল ঘোষণার আগে পদত্যাগ করতে হবে ও সংসদ ভেঙে দিতে হবে, নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে, নির্বাচন কমিশন পরিবর্তন করতে হবে, সেনাবাহিনীকে নির্বাচনের সময় মাঠে রাখতে হবে ও ইভিএম ব্যবহার নিষিদ্ধ করতে হবে।

বাংলাদেশের সবচেয়ে 'জনপ্রিয় দল' আওয়ামী লীগকে ছাড়া 'জাতীয় ঐক্য' কীভাবে হয়? দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, এটা হাস্যকর। কারণ আমরা ঐক্য হয়েছি বর্তমান স্বৈরাচারী সরকারের পতনের জন্য।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ সব রাজনৈতিক বন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে ‘নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টু স্মৃতি সংসদ’ সভার আয়োজন করে।

'নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টু স্মৃতি সংসদ' এর সভাপতি সাইদ হাসান মিন্টুর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!