• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সব হত্যাকাণ্ডের বিচার দাবি উদীচীর


নিজস্ব প্রতিবেদক জুন ৯, ২০১৬, ১২:১৯ পিএম
সব হত্যাকাণ্ডের বিচার দাবি উদীচীর

চট্টগ্রামে পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু, নাটোরের ব্যবসায়ী সুনীল গোমেজ এবং ঝিনাইদহের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলীসহ সম্প্রতি ঘটে যাওয়া সকল হত্যাকাণ্ডের সুষ্ঠু এবং দ্রুত বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী।

সাম্প্রতিক সকল হত্যাকাণ্ডের প্রতিবাদ এবং সুষ্ঠু বিচারের মাধ্যমে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবিতে বুধবার বিকেলে শাহবাগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ আহ্বান জানান উদীচী এবং সমমনা বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক বদিউর রহমানের সভাপতিত্বে সমাবেশের শুরুতে ‘লালমনিরহাট থেকে কাপাসিয়া’ কবিতাটি আবৃত্তি করেন বাচিক শিল্পী ঝর্ণা সরকার।

এরপর গণজাগরণ মঞ্চের সংগঠক জীবনানন্দ জয়ন্ত, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন প্রিন্স, প্রকৌশলী নিমাই গাঙ্গুলী, সংস্কৃতি কর্মী অলোক বসু, কেন্দ্রীয় খেলাঘর আসরের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সাগর, শ্রমিক নেতা আব্দুল্লাহ আল কাফী রতন প্রমুখ বক্তব্য দেন।

এছাড়া, সঙ্গীত পরিবেশন করেন উদীচী কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য সুরাইয়া পারভীন। সমাবেশ সঞ্চালনা করেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

সমাবেশে বক্তারা সন্ত্রাসী ও হত্যাকারীদের বিরুদ্ধে সারাদেশে সংঘবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

বিক্ষোভ সমাবেশে নিরাপত্তাহীনতার বাতাবরণ ভেঙে মানুষের মধ্যে শুভবুদ্ধির উদয় ঘটানো এবং হত্যাকাণ্ডের বিচার নিশ্চিত করতে চাপ সৃষ্টির জন্য সমাজের সব স্তরের মানুষকে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

উদীচী কেন্দ্রীয় সংসদ, ঢাকা মহানগর সংসদ এবং এর অন্তর্ভুক্ত বিভিন্ন শাখা সংসদের নেতা-কর্মীরা ছাড়াও বিভিন্ন সমমনা সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, ছাত্র-যুব সংগঠনের নেতা-কর্মীরা সমাবেশে অংশ নেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!