• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সব হাসপাতালে বসছে সিসি ক্যামেরা: স্বাস্থ্য প্রতিমন্ত্রী


সচিবালয় প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৬, ০৪:৩৮ পিএম
সব হাসপাতালে বসছে সিসি ক্যামেরা: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

দেশের সরকারি-বেসরকারি সব মেডিকেল কলেজ ও হাসপাতালে আর্চওয়ে ও সিসি ক্যামেরা স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক।
 
রোববার (১৪ আগস্ট) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহের নিরাপত্তা ও চিকিৎসাসেবার মান উন্নয়নবিষয়ক সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী এ তথ্য জানান। কোনও মেডিকেল কলেজে শিক্ষার্থী অনুপস্থিত থাকলে সঙ্গে সঙ্গে মন্ত্রণালয়কে জানানোসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্যও বলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী।
 
সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মনজুরুল ইসলাম ভূঁইয়া, অতিরিক্ত সচিব বাসুদেব গাঙ্গুলিসহ স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, দেশের সরকারি-বেসরকারি অধিকাংশ মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালকেরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ মোকাবিলায় সব সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হচ্ছে। প্রতিটি প্রতিষ্ঠানে পুলিশ ও আনসারের সংখ্যা বাড়ানো হবে। পর্যায়ক্রমে প্রতিটি সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে আর্চওয়ে ও সিসি ক্যামেরা বসানো হবে। এ জন্য অর্থের প্রয়োজন হলে মন্ত্রণালয় জোগান দেবে।
 
স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, এরই মধ্যে অনেক হাসপাতালে নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। বাকি কলেজ ও হাসপাতালগুলোতেও কীভাবে নিরাপত্তা জোরদার করা হবে, মন্ত্রণালয় থেকে তার একটি নির্দেশনা পাঠানো হবে। যাতে হাসপাতালে ও কলেজে কোনো ধরনের অঘটন ঘটতে না পারে। কোনো অবস্থাতেই স্বাস্থ্যসেবা বিঘ্নিত করা যাবে না। শিক্ষার্থী, শিক্ষক, রোগী, কর্মকর্তা কর্মচারী সবাই যাতে সম্পূর্ণ নিরাপদ বোধ করতে পারে। আমরা সবাইকে নিরাপদ রাখতে চাই।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!