• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সবচেয়ে বেশি রান গেইলের, উইকেটে সাকিব


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১৩, ২০১৭, ০২:০৬ পিএম
সবচেয়ে বেশি রান গেইলের, উইকেটে সাকিব

ঢাকা : এক মাসেরও বেশি সময় ধরা চলা জমাট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হয়ে গেল। এই এক মাস গোটা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা চার-ছক্কায় বুদ হয়ে ছিলেন।

এবারের বিপিএলে স্থানীয় ব্যাটসম্যানরা খুব একটা ভালো করতে না পারলেও বোলাররা সেই ঘাটতি খানিকটা মিটিয়েছেন। ১১ ম্যাচে ৪৮৫ রান করে ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে রয়েছেন রংপুর রাইডার্সের ক্রিস গেইল। ৫৩.৮৮ গড়ে এই ক্যারিবীয় ওপেনার দুটি সেঞ্চুরি ও দুটি ফিফটি করেছেন।

রংপুরের রবি বোপারা ও মোহাম্মদ মিঠুনও রয়েছে সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকায় তিনে থাকা বোপারা ১৫ ম্যাচে দুই ফিফটিতে করেছেন ৩৬৫ রান। গড় ৪০.৫৫। পাঁচ নম্বরে থাকা মিঠুন ১৫ ম্যাচ খেলে ২৯.৯০ গড়ে রান করেছেন ৩২৯। ফিফটি মেরেছেন ১টি। দুই নম্বরে জায়গা পাওয়া ঢাকার এভিন লুইস ম্যাচ খেলেছেন ১২টি। ৩৬.০০ গড়ে তিন ফিফটিতে রান করেছেন ৩৯৬। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল রয়েছেন তালিকার চার নম্বরে। ১০ ম্যাচে ৩৬.৮৮ গড়ে তাঁর রান ৩৩২। ফিফটি ২টি।

বোলারদের তালিকায় সবার ওপরে আছেন ঢাকার অধিনায়ক সাকিব। ১৩ ম্যাচে তুলে নিয়েছেন ২২টি উইকেট। সেরা ১৬ রানে ৫ উইকেট। দ্বিতীয় স্থানে রয়েছেন খুলনা টাইটান্সের আবু জায়েদ। ১২ ম্যাচে এই পেসারের উইকেট সংখ্যা ১৮টি। সেরা বোলিং ৩৫ রানে ৪ উইকেট। এরপরই আছেন কুমিল­ার পাকিস্তান পেসার হাসান আলী। ৯ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ১৬টি। সেরা বোলিং ২০ রানে ৫ উইকেট।

চতুর্থ স্থানে রয়েছেন হাসানের আরেক সতীর্থ মোহাম্মদ সাইফউদ্দিন। ১৩ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ১৬টি। সেরা বোলিং ফিগার ২২ রানে ৩ উইকেট। পাঁচ নম্বর জায়গাটি ঢাকার শহীদ আফ্রিদির। ৮ ম্যাচে এই অলরাউন্ডার তুলে নিয়েছেন ১৫টি উইকেট। এছাড়া ১৫টি  করে উইকেট পেয়েছেন রংপুরের অধিনায়ক মাশরাফি মুর্তজা, রুবেল হোসেন ও ঢাকার আবু হায়দার।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!