• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সবজির বাজারে ফিরছে স্বস্তি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১০, ২০১৭, ০৩:৫১ পিএম
সবজির বাজারে ফিরছে স্বস্তি

ঢাকা : স্বস্তি ফিরছে সবজি বাজারে। শীতের সবজি আসা শুরু হওয়ায় সুস্থির হতে শুরু করেছে অস্থির কাঁচাবাজার। গত সপ্তাহের চেয়ে প্রতিটি সবজিরই দাম কমেছে কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা।  দিনে দিনে দাম আরো কমবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

গতকাল বৃহস্পতিবার (০৯ নভেম্বর) সকালে রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার কারওয়ান বাজার ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন চিত্র  পাওয়া  গেছে।

কারওয়ান বাজারে প্রতি কেজি সিম বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে, যা গত সপ্তাহে ছিল ১৪০ টাকা। গত সপ্তাহের চেয়ে দশ টাক কমে বেগুন এখন বিক্রি হচ্ছে ৫০ টাকায়, আর ফুলকপি  প্রতি পিচ ৩০ থেকে ৩৫ টাকায়। গত সপ্তাহে ১২০ টাকা কেজি দরে বিক্রি হওয়া কাঁচা মরিচের দাম আরো ২০ টাকা কমে বৃহস্পতিবার ১০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।  

এছাড়া প্রতি কেজি টমেটো ১৩০, পেঁয়াজ দেশি ৭০ ও ভারতীয় ৫৫ থেকে ৬০,  আদা ১৪০, পটল ৫০, ঝিঙে ৪০, আলু ১৬, বরবটি ৮০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। যদিও রাজধানীর অন্যান্য খুচরা বাজারে প্রতিটি সবজির দাম কেজিতে আরো ১০ টাকা বেশী বলে জানিয়েছেন ক্রেতা-বিক্রেতারা।

সবজি ব্যবসায়ী সবুজ বলেন, ‘এখন প্রতিদিনই একটু একটু করে দাম কমবো।  শীতের সবজি অহনো পুরাপুরি ওঠে নাই।  তাছাড়া এবার বর্ষার কারণে সবজি একটু দেরিতে আসছে।  সামনের সপ্তাহে  দাম আরো পইড়া যাইবো।’

শুধু সবজি নয়, স্বস্তি ফিরতে আমিষ বাজারেও। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৪০ থেকে ৪৫০ টাকায়। আর  খাসির মাংস ৬৫০ টাকায়। ৫০০ গ্রাম ওজনের ইলিশ প্রতি কেজি ৮০০ টাকা, চিংড়ি ৪৫০ থেকে ৫০০ টাকা,  রুই ২৫০ থেকে ৩০০ টাকা, কাতলা বড় ২৫০ থেকে ৩০০ টাকা, কই ৪০০ টাকা,  পাবদা ৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

গরুর মাংসের দাম বর্তমানে কম উলে­খ করে  মাংস ব্যবসায়ী দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, এখন গরুর দাম কম, তাই আমরা  কম দামে মাংস বিক্রি করতে  পারছি।  

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!