• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘সবাই ভেবেছিলো এই ঈদেই শাকিবের ক্যারিয়ার শেষ’


বিনোদন প্রতিবেদক জুলাই ৪, ২০১৭, ১০:৩৪ পিএম
‘সবাই ভেবেছিলো এই ঈদেই শাকিবের ক্যারিয়ার শেষ’

ঢাকা: গেল বছরে ‘শিকারি’ ছবির মধ্য দিয়ে যৌথ প্রযোজনার ছবিতে নাম লেখান দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান। ছবিটি দুই বাংলাতেই তুমুল বাণিজ্যের ফলে কলকাতার নির্মাতাদের চোখ পড়ে শাকিবের উপর। এরপর বেশকিছু যৌথ প্রযোজনার ছবিতে নামও লেখান শাকিব। কিন্তু যৌথ প্রযোজনার ছবিতে শাকিবের একের পর এক ছবিতে অভিনয়ের বিষয়টি ভালো চোখে দেখছে না এফডিসি কেন্দ্রীক সংগঠনগুলো। তাদের অভিযোগ, শাকিব খান ভারতের সঙ্গে হাত মিলিয়ে যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা করছেন। 

এরইমধ্যে ভারতীয় ছবিতে শাকিবের অভিনয়ের বিষয়টি নিয়ে আন্দোলন সংগ্রামও করেছেন বাংলা চলচ্চিত্রের অন্তত চৌদ্দটি সংগঠন। চলতি ঈদে শাকিব অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’ আটকে দিতেও রাজপথ উত্তাল হয়ে উঠে। পাল্টাপাল্টি কর্মসূচি আর সংবাদ সম্মেলনের এক পর্যায়ে শাকিব খানকে চলচ্চিত্র থেকে আজীবন নিষিদ্ধও করে চলচ্চিত্র ঐক্যজোট নামের সংগঠনটি। অথচ ঈদের সিনেমা হিসেবে শাকিবের ‘নবাব’ ও ‘রাজনীতি’ দেখতে বাংলার প্রেক্ষাগৃহে হাজারো দর্শকের ঢল! 

চলচ্চিত্র সংগঠনগুলো তাকে নিষিদ্ধ করে দিলেও বাংলার মানুষ তাকে যে এবার ভালোবাসার নিদর্শন দেখিয়েছেন তাতে অভিভূত শাকিব খান। তিনি মনে করছেন, যারা ভেবেছিলো এই ঈদে শাকিবের ক্যারিয়ার শেষ তাদের মুখে চপেটাঘাত করেছে বাংলার দর্শকরাই। এমন ইঙ্গিতই শাকিব খান দিলেন ‘নবাব’ ও ‘রাজনীতি’ ছবির ব্যবসায়িক সফলতা উদযাপন করতে ডাকা একটি সংবাদ সম্মেলনে। 

মঙ্গলবার বিকালে রাজধানীর গুলশানে অবস্থিত ‘কোরিয়ানা রেস্টুরেন্টে’ নবাব ও রাজনীতির সফলতা উদযাপন করতে সংবাদ সম্মেলন ডাকেন শাকিব। আর সেখানেই নিজের বর্তমান, ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনার কিছুটা আগাম পূর্ভাবাস দেন তিনি।

সেখানেই দর্শকদের প্রতি ভালোবাসা জানিয়ে শাকিব বলেন, আমি আমার দর্শকদের কাছে কৃতজ্ঞ। তারা আজকে আমাকে ভালোবাসে বলেই এই জায়গায় আসতে পেরেছি। সবাই হয়তো ভেবেছিলো এই ঈদে হয়তো শাকিব খানের ক্যারিয়ার শেষ। বিকজ, এতো রকম বিতর্কে শাকিব খান জড়িয়েছে, জড়ানো হয়েছে। বিভিন্ন সাইট থেকে প্রেসার ক্রিয়েট করা হয়েছে, ইনফেক্ট দর্শকদের উদ্দেশ্যেও অনেককে লাইভ অনুষ্ঠানে দেখেছি এটা বলতে যে, আপনারা তার সিনেমা দেখবেন না। কিন্তু দর্শককেতো এভাবে দমাতে পারেনি কেউ। তো সেখান থেকে আমার প্রতি মানুষের ভালোবাসাটা যে মোটেও কমেনি, বরং আরো বেড়েছে তার প্রমাণতো নবাব আর রাজনীতির সাফল্যই। দর্শক যে ভালোবাসা এবার আমার প্রতি দেখিয়েছে, সেটার প্রতি আমি কৃতজ্ঞ।
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!