• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সমকামিতার কারণেই নিউজিল্যান্ডে ভূমিকম্প!


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ১৭, ২০১৬, ০৬:৩৮ পিএম
সমকামিতার কারণেই নিউজিল্যান্ডে ভূমিকম্প!

নিউজিল্যান্ডে গত সপ্তাহে ঘটে গেল বড় ধরনের একটি ভূমিকম্প। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৮। দেশটির সাউথ আইল্যান্ডের ওই ভূমিকম্পে মারা গেছে দুইজন। সেই ভূমিকম্পের আগে চার্চের রোববারের প্রার্থনায় ভূমিকম্পের কারণ জানিয়েছিলেন নিউজিল্যান্ডের এক পাদ্রী। সমকামিতার কারণেই ভূমিকম্প সংঘটিত হয় বলে মন্তব্য করেছিলেন তিনি।

খ্রিস্টান ডেস্টিনি গীর্জার পাদ্রী ব্রায়ান তামাকি তার ফেসবুকে দেয়া এক পোস্টে দাবি করেন, সমকামী বিবাহের মতো পাপের কারণেই এ ধরনের দুর্যোগ সৃষ্টি হয়। এদিকে ভূমিকম্প হওয়ার পরে তার ওই মন্তব্যের কারণে বিষয়টি নিয়ে হইচই পড়ে যায়। চার্চকে ঘৃণা ছড়ানো গোষ্ঠি হিসেবে স্বীকৃতি দিতে এবং তাদের শুল্কমুক্ত সুবিধা বাতিল করতে অনলাইনে খোলা হয়েছে একটি পিটিশন। এ পর্যন্ত ওই পিটিশনে স্বাক্ষর করেছে প্রায় ১ লাখ লোক।

ভূমিকম্পের আগে রোববার অকল্যান্ড চার্চের পক্ষ থেকে ওই ফতোয়া দেন তামাকি। পরে এটি তার ফেসবুকে পোস্ট করা হয়। একে ওই ভূমিকম্পের ভবিষ্যদ্বাণী হিসেবে দেখা হচ্ছে। একটি ভিডিওতে দেখা যায়, তামাকি বলছেন- ‘বুক অব লেভিটিকাস (খ্রিস্টানদের পবিত্র একটি বই) বলে, মানুষের পাপের বোঝার কারণে পৃথিবী কেঁপে ওঠে। এগুলোই হচ্ছে প্রাকৃতিক দুর্যোগ।’

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Wordbridge School
Link copied!