• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সমকামীদের খুনি : কে এই মতিন?


আন্তর্জাতিক ডেস্ক জুন ১৩, ২০১৬, ০৩:১৬ পিএম
সমকামীদের খুনি : কে এই মতিন?

সমকামীদের নাইটক্লাবে হামলা করে ৫০ সমকামীকে খুন করেছেন ওমর মতিন নামের একজন। অন্তত এফবিআই তাই বলছে। ২৯ বছর বয়সী আফগান বংশোদ্ভূত এই যুবকের পুরো নাম ওমর মির সিদ্দিক মতিন। জন্মেছেন নিউইয়র্কে। থাকেন ফ্লোরিডায়।

কাজ করতেন জি ফোর এস নামের একটি সিকিউরিটি কোম্পানিতে, সিকিউরিটি গার্ড হিসেবে। ওখানে চাকরি নিয়েছিলেন, ২০৭ সালের সেপ্টেম্বরে। চাকরিতে যোগ দেয়ার প্রাথমিক যোগ্যতা হিসেবে শুরু থেকেই তিনি ‘বন্দুকবিদ্যা’য় পারদর্শী ছিলেন।

রোববার এই বন্দুক চালিয়েই মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে একটি দাগ তৈরি করলেন। তার বন্দুক হামলায় মারা গেছেন অন্তত ৫০ সমকামী, আহত ৫৩ এর বেশি। প্রেসিডেন্ট বারাক ওবামা তাকে ‘ঘৃণিত লোক’ হিসেবে উল্লেখ করেছেন।

মতিনের নিয়োগকর্তা জিফোরএস কোম্পানি তার ব্যাপারে অনেক তথ্যই জানিয়েছে এফবিআইকে। কোম্পানিটি এ ঘটনার জন্য শোক প্রকাশ করেছে। এফবিআইকে সব ধরণের সহযোগিতা করছে বলেও আলজাজিরার কাছে দাবি করছে কোম্পানিটি। পাশাপাশি ঘটনায় নিহত ও আহতদের পরিবারের প্রতি শোকও জানিয়েছে জিফোরএস।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন স্বয়ং ওমর মতিনের বাবা মীর সিদ্দিক। তিনি এনবিসি নিউজের কাছে দাবি করেন, কয়েক মাস আগে মায়ামিতে এক সমকামী যুগলকে চুম্বন করতে দেখে তার ছেলে ক্ষুব্ধ হয়ে ওঠেন। এই হামলার সঙ্গে ধর্মের কোনো সম্পর্ক নেই।

পরিবারের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে মীর সিদ্দিক বলেন, “পুরো ঘটনার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। সে (ওমর) যে এমন কাজ করবে, তা আমরা বুঝতে পারিনি। পুরো দেশের মতো আমরাও স্তম্ভিত।”

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!