• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সমর্থকদের বাড়াবাড়ি না করার আহ্বান মাশরাফির


ক্রীড়া প্রতিবেদক জুন ১৫, ২০১৭, ০১:১০ এএম
সমর্থকদের বাড়াবাড়ি না করার আহ্বান মাশরাফির

ঢাকা: কোনও সন্দেহ নেই উপমহাদেশে ভারতের সংবাদমাধ্যম সবচেয়ে শক্তিশালি। সব ভাষায় সেখানে সংবাদমাধ্যম রয়েছে। বিশেষ করে ইংরেজি গণমাধ্যম খুবই শক্তিশালি।ম্যাচ শুরুর ২৪ ঘন্টা আগে একটা খবর ভারতের প্রায় সব সংবাদমাধ্যমেই এসেছে। বাঘের গায়ে বাংলাদেশের পতাকা জড়ানো। আর কুকুকের গায়ে দেওয়া হয়েছে ভারতের পতাকা। বাঘের তাড়া খেয়ে কুকুরটি প্রাণপনে দৌড়াচ্ছে।

কে বা কারা এই জঘণ্য কাজ করেছে তাঁর দায় নিতে হচ্ছে বাংলাদেশের সমস্ত সমর্থকদের। ভারত এই খবরটি ফলাও করে ছেপেছে। যদিও ভারতের সমর্থকরাও অনেক সময় একই কাজ করে। এই বিষয়টিও মাশরাফির সংবাদ সম্মেলনে উঠে এসেছিল। তিনি সবাইকে এসব অযাচিত বিষয় নিয়ে বাড়াবাড়ি না করার আহবান জানালেন।

এ নিয়ে মাশরাফি বেশ বিরক্ত,‘ এগুলো আসলে খেলোয়াড়দের নিয়ন্ত্রণের বাইরে। এগুলো আমাদের কারও কাম্য নয়। দিন শেষে এটা তো শুধুই খেলা। তবে এখান থেকে বসে যেটাই বলি না কেন, অন্য দলের অধিনায়ক যা বলুক না কেন তাতে কাজ হয় না। আগেও দেখেছি। সবচেয়ে ভালো হচ্ছে ক্রিকেটারদের এসবে মন না দেওয়া।নিজের খেলাটা ঠিকভাবে খেলা। এর বাইরে আসলে কিছু করার থাকে না।’

মাশরাফির কথা কী বুঝতে পারছেন বাংলাদেশের সমর্থকরা। বাংলাদেশ এখন দিনে দিনে বড় দলে পরিণত হচ্ছ্। বিশ্ব ক্রিকেটে এদেশের দর্শকদের আলাদা সুনাম রয়েছে। সেই সুনাম যদি এভাবে ক্ষুন্ন হয়, এর দায় কার? বাংলাদেশ বদলে গেছে, দর্শক হিসেবে এখন আমাদের বদলে যাবার পালা!

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!