• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সমাজতন্ত্র প্রতিষ্ঠায় নতুন বিপ্লব ঘটাতে হবে


নিজস্ব প্রতিবেদক, বরিশাল নভেম্বর ৯, ২০১৭, ০২:৪০ পিএম
সমাজতন্ত্র প্রতিষ্ঠায় নতুন বিপ্লব ঘটাতে হবে

বরিশাল: ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান চালাচল ও পর্যটন মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন এমপি বলেছেন, শোষন নির্যাতন থেকে মানুষের মুক্তির জন্য শতবছর আগে বিপ্লবের মাধ্যমে সমাজতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিল। অনেক রাষ্ট্রের সংবিধানে সমাজন্ত্র থাকলেও বাস্তবে এর প্রয়োগ নেই। ফলে আজও বিশ্বে মানুষ নানাভাবে শোষন-নির্যাতনের শিকার হচ্ছে। এ থেকে মুক্তি পেতে বাংলাদেশসহ বিশ্বের সকল রাষ্ট্রে সমাজতন্ত্র প্রতিষ্ঠায় নতুন করে বিপ্লব ঘটাতে হবে।

অক্টোবর বিপ্লবের শতবর্ষ উপলক্ষে বুধবার (৮ নভেম্বর) বরিশালে ওয়ার্কার্স পার্টি আয়োজিত লালপতাকা মিছিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেনন।

তিনি বলেন, আমাদের সংবিধানে সমাজতন্ত্রের মূলনীতি অন্তর্ভূক্ত হয়েছিলো। পরবর্তীতে সংবিধান সংশোধনী করে সমাজতন্ত্র বাদ দেয়া হয়েছিলো। ফলে দেশ এখন লুটেরা ও পুজিবাদী নিয়ন্ত্রণে চলে গেছে। দেশে ধনী-গরীবের বৈষম্য প্রতিদিনই বাড়ছে। এ বৈষম্যের কবল থেকে মুক্তি পেতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সমাজতন্ত্র প্রতিষ্ঠায় বিপ্লবের পথ ধরে এগিয়ে যাবে।

সমাবেশের আগে অশ্বিনী কুমার হল চত্বরে লাল পতাকা মিছিল উদ্বোধন করেন মন্ত্রী রাশেদ খান মেনন। লাল পতাকা মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের অশ্বিনী কুমার হলে এসে শেষ হয়।

পরে সেখানে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য অধ্যাপক সুশান্ত দাস, পাভেল ইসলাম ও আব্দুল খালেক ও জেলা ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক শেখ টিপু সুলতান এমপি। সভায় সভাপতিত্ব করেন জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!