• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
জাতীয় ও আন্তঃক্লাব টেনিস শুরু আজ

সম্ভাবনা আছে নেই চর্চা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২৫, ২০১৬, ১০:৪৬ এএম
সম্ভাবনা আছে নেই চর্চা

বাংলাদেশের টেনিসের সম্ভাবনা আছে কিন্তু নেই এর চর্চা। গতকাল এমনি উক্তি ব্যক্ত করেছেন ইঞ্জিনিয়ার এএসএম হায়দার। তারই প্রতিষ্ঠান ইউরো গ্রুপ আজ থেকেই শুরু হতে যাওয়া জাতীয় ও আন্তঃক্লাব জাতীয় টেনিসে পৃষ্ঠপোষকতা করেছে। হায়দার বলেন, ‘আমি প্রায় ৩৩ বছর যাবত টেনিস খেলে আসছি। 

আমি দেখেছি, দক্ষিণ এশিয়ার প্রেক্ষাপটে বাংলাদেশের জন্য খেলাটি খুবই সম্ভাবনাময়। এ জন্য সংলিষ্ট সকল সরকারি মহলেরই টেনিসকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করা উচিত এবং এর উন্নয়নে বিশেষ নজর দেয়া উচিত। কারণ, বাংলাদেশের সর্বত্র টেনিসের চর্চা তেমন একটা দেখা যায় না। যে কারণে সংলিষ্ট কর্তৃপক্ষের উচিত ফেডারেশনকে আরো শক্তিশালী করা এবং নতুন প্রজন্মের মধ্যে টেনিসের সম্ভাবনাকে ছড়িয়ে দেয়া, যাতে সারা দেশের সুপ্ত প্রতিভাগুলোকে আমরা খুঁজে আনতে পারি।’

উত্তরা কমপ্লেক্স টেনিস কোর্পে টুর্নামেন্টের উদ্বোধন করবেন টেনিস ফেডারেশনেরই সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, এমপি। এ উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের তথ্য জানানো হয়। ১১টি ইভেন্টে অংশ নেয় মোট ২৭২ জন প্রতিযোগী। এদের মধ্যে পুরুষ এককে ৬৪ জন, পুরুষ দ্বৈতে ৬৪ জন ও মহিলা এককে ১৬ জন প্রতিযোগী অংশ নেবেন। 

এছাড়া অনুর্ধ ৮ থেকে অনুর্ধ ১৪ পর্যন্ত বালক ও বালিকা প্রতিযোগীরা একক ও দ্বৈত ইভেন্টে অংশ নেবেন। আন্তঃক্লাব প্রতিযোগিতার খেলা এবং মিনি টেনিস গ্র“পের খেলাগুলি অনুষ্ঠিত হবে উত্তরা ক্লাব মাঠে। আর জাতীয় ও সেমি ফাইনাল পর্যন্ত খেলাগুলি অনুষ্ঠিত হবে জাতীয় টেনিস কমপ্লেক্সে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!