• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সম্মেলনে বিএনপির না যাওয়ার সিদ্ধান্ত সঠিক: রিজভী


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৩, ২০১৬, ০৩:৩৪ পিএম
সম্মেলনে বিএনপির না যাওয়ার সিদ্ধান্ত সঠিক: রিজভী

গণতান্ত্রিক পরিবেশ না থাকায় আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে বিএনপির না যাওয়ার সিদ্ধান্ত সঠিক বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ রোববার (২৩ অক্টোবর) সাংবাদিকদের সঙ্গে আলাপ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

গতকাল শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দল যোগ দেয়। আমন্ত্রণ পাওয়া সত্ত্বেও সম্মেলনে যায়নি বিএনপি। দলটির দায়িত্বশীল সূত্রগুলো বলছে, সম্মেলনে যাওয়ার ব্যাপারে সম্মতি দেননি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

রিজভী বলেন, কয়েকদিন আগেও বিএনপির চেয়ারপারসনকে আক্রমণ করে কথা বলেছেন আওয়ামী লীগের নেতারা। বিএনপির সম্মেলনে আওয়ামী লীগ আসেনি। উল্টো তারা সম্মেলন অনুষ্ঠানে বাধা দিয়েছে।

তিনি আরও বলেন, তাঁর দলের নেতা-কর্মীদের খুন-গুম করা হচ্ছে। মিথ্যা অভিযোগে মামলা দেয়া হচ্ছে। নির্যাতন করা হচ্ছে। এ রকম একটি পরিবেশে কেউ আওয়ামী লীগের সম্মেলনে যেতে পারে না।

আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে রিজভী বলেন, তারা গোটা রাজধানী দখল করে লাল-নীল বাতি জ্বেলে সম্মেলন করছে। একটা রাজনৈতিক দলের সম্মেলন এভাবে হতে পারে না।

তিনি বলেন, দলের ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংবাদিক মাহমুদুর রহমান ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ সকল আটক নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করেন বিএনপির এই নেতা।

এ সময় তার সঙ্গে ছিলেন দলের সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতার সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!