• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সময় এসেছে ভয়কে জয় করার বলছেন মিঠুন


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৮, ২০১৮, ১২:৫০ পিএম
সময় এসেছে ভয়কে জয় করার বলছেন মিঠুন

ঢাকা: গত কয়েক বছর ধরে ওয়ানডেতে বাংলাদেশ বদলে যাওয়া এক দল। এই তো কিছু দিন আগেই ওয়েস্ট ইন্ডিজে গিয়ে সীমিত ওভারের দুটি সিরিজই জিতেছে বাংলাদেশ। এশিয়া কাপে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে শুরুটা দুর্দান্তই হয়েছে মাশরাফিদের।

এই ম্যাচে কী ঘটেছিল, তামিম ইকবাল ভাঙা হাত নিয়ে খেলতে নেমেছিলেন কিংবা মুশফিকুর রহীম দিনে ৬টি ব্যথানাশক ট্যাবলেট খেয়ে খেলার কথা সবার জানা হয়ে গেছে। তামিম-মুশফিকের এমন ত্যাগে ক্রিকেটারদের সাহস এক লাফে কয়েকগুন বেড়েছে।

ও, হ্যাঁ তামিম-মুশফিকের কথা বলতে বলতে আমরা ভুলেই গেছি আরেকজনের কথা। তিনি মোহাম্মদ মিঠুন। মুশফিক যে লড়াকু ইনিংসটা সেদিন খেলেছিলেন সেটির অনেক অংশ জুড়েই যে তিনিই সঙ্গী ছিলেন। মিঠুনই প্রথম হাতটা খুলেছিলেন। মিঠুন-মুশফিক জুটিতে উঠেছিল ১৩১ রান। বলা চলে এই জুটিই কিন্তু বাংলাদেশকে নিরাপদ স্থানে নিয়ে গিয়েছিল। যেখানে মিঠুনের অবদান ছিল ৬৩। এটি তাঁর ক্যারিয়ার সেরা ইনিংসও।

মিঠুনও তো কম সাহস দেখাননি। সোমবার তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এখন ভয়কে জয় করতে হবে। আগামী ২০ সেপ্টেম্বর বাংলাদেশ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। এই ম্যাচে জয় পরাজয় দু’দলের জন্য কোনও ভুমিকাই রাখবে না। কিন্তু বাংলাদেশের একটা হিসাব চুকানোর ব্যাপার আছে।

গত জুনে ভারতের দেরাদুনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল সাকিব আল হাসানের দল। তাই আফগানরা বাংলাদেশের কাছে ভয়েরও নাম। তবে মিঠুন বলছেন, ‘আমি মনে করি, ভয় জিনিসটা আমাদের সবচেয়ে বড় শত্রু। এটাকে কাটাতে হবে। হতে পারে, ওদের দুই-তিনটা বিশ্বমানের স্পিনার আছে। কিন্তু এমন না যে তাদের খেলা যায় না, খেলা যায়।’

রশিদ খান-মুজিবুর রহমানদের খেলতে যে সঠিক পরিকল্পনা দরকার সেটাও জানিয়ে দিলেন মিঠুন,‘ আমরা যদি আগে থেকেই ভালোভাবে পরিকল্পনা করি, আমার মনে হয় সমস্যা হবে না। র্যা ঙ্কিং বলেন, রেকর্ড বলেন-সব দিকেই ওয়ানডেতে ওরা আমাদের চেয়ে অনেক পিছিয়ে আছে। আমার মনে হয় না, খুব বেশি চিন্তার কিছু আছে।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!