• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সময় পেলেন খালেদা জিয়া


আদালত প্রতিবেদক ডিসেম্বর ২২, ২০১৬, ০৩:০২ পিএম
সময় পেলেন খালেদা জিয়া

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য ফের সময় পেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আগামী ৫ জানুয়ারি অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য নতুন দিন ধার্য করেছেন আদালত।

এর আগে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে অসমাপ্ত বক্তব্য দিতে হাজির হন খালেদা জিয়া।

এ সময় তার আইনজীবী আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য না নিতে সময়ের আবেদন দাখিল করেন। সময়ের আবেদনে উল্লেখ করা হয়, মামলাটির সাক্ষী বাতিলের আবেদনটি আদালত নামঞ্জুর করেছেন। 

তাই এর বিরুদ্ধে আমার উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করেছি। তাই আমাদের সময় দেয়া হোক। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ৫ জানুয়ারি অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য নতুন দিন ধার্য করেন।

চেয়ারপারসনের প্রেস উইং-এর সদস্য শায়রুল কবির বলেন, এই প্রথম কোকোর পরিবারের কোনো সদস্য খালেদার সঙ্গে আদালতে উপস্থিত হয়েছেন। জাফিয়া রহমান লন্ডনে খাকেন।

উল্লেখ্য, আজ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দেয়ার এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তদন্ত কর্মকর্তাকে জেরা করার দিন ধার্য ছিল।

এর আগে ১৫ ডিসেম্বর খালেদা জিয়া আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন দাখিল করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে বলেন, ২২ ডিসেম্বর বেগম খালেদা জিয়া আদালতে হাজির না হলে তার জামিন বাতিল করা হবে।

৮ ডিসেম্বর ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দার পুনঃ বিবেচনার আবেদন মঞ্জুর করে খালেদার অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য ১৫ ডিসেম্বর দিন ধার্য করেন।

১ ডিসেম্বর বেগম খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে নিজেকে নির্দোষ দাবি করে সাফাই সাক্ষী দেবেন বলে আদালতকে বলেন। এর পর তিনি আত্মপক্ষ সমর্থনে আংশিক বক্তব্য প্রদান করে সময়ের আবেদন করেন।

আদালত খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে খালেদা জিয়ার অসমাপ্ত বক্তব্য উপস্থাপনের জন্য আগামী ৫ জানুয়ারি নতুন তারিখ নির্ধারণ করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

 

Wordbridge School
Link copied!