• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সময় বাড়লো বাড়িওয়ালা-ভাড়াটিয়াদের তথ্য জমা দেয়ার


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৬, ২০১৬, ০৭:২১ পিএম
সময় বাড়লো বাড়িওয়ালা-ভাড়াটিয়াদের তথ্য জমা দেয়ার

সোনালীনিউজ ডেস্ক

সময় বাড়ানো হলো ঢাকা শহরে বাড়ির মালিক এবং ভাড়াটেদের তথ্য সম্মলিত ফরম থানায় জমা দেয়ার। আর এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশ। যদিও এই তথ্য সম্মলিত ফরম থানায় জমা দেয়ার সময় প্রথমে ১৫ মার্চ পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার কৃষ্ণ পদ রায় জানান, পুলিশের বেঁধে দেয়া সময়সীমা আরো দু'সপ্তাহ বাড়িয়ে ৩১ মার্চ পর্যন্ত করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও অঞ্চলের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার জানান, সময়সীমা শেষ হওয়ার একদিন আগ পর্যন্ত অধিকাংশ বাড়ির তথ্য সংগৃহীত হয়েছে।

তিনি আরও বলেন, আমরা তেজগাঁও ডিভিশনে কয়েক লক্ষ ফরম বিতরণ করেছি। এর প্রায় ৮৫ শতাংশ ফরম আমরা ফেরত পেয়েছি। তবে বর্ধিত সময়ের মধ্যে থানায় তথ্য জমা না দিলে কোন আইনগত ব্যবস্থা নেয়া হবে কিনা সে বিষয়ে পুলিশ কর্মকর্তারা সরাসরি কিছু বলছেন না। তারা শুধু জানান, কেউ যাতে বাদ না পড়ে সেটি নিশ্চিত করার চেষ্টা হচ্ছে।

এদিকে পুলিশের দিক থেকে বারবারই বলা হচ্ছে, ঘন-ঘন ঠিকানা পরিবর্তন করে কেউ যাতে গোপনে জঙ্গি তৎপরতাসহ অন্যান্য সন্ত্রাসী কাজ করতে না পারে সেজন্যই নাম-ঠিকানা সংগ্রহ করা হচ্ছে।

উল্লেখ্য, পুলিশকে এই নাগরিক তথ্য দেয়ার ব্যাপারে অনেকের মনেই প্রশ্ন আছে। এমনকি এই তথ্য  সংগ্রহের বিরোধিতা করে একজন আইনজীবী আদালতের দ্বারস্থও হয়েছিলেন। যদিও আদালত তার সেই আবেদন নাকচ করে দিয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/মে

Wordbridge School
Link copied!