• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘সরকার অন্য দেশের স্বার্থে রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৩, ২০১৬, ০৯:৩৮ পিএম
‘সরকার অন্য দেশের স্বার্থে রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে’

সরকার অন্য দেশের স্বার্থে রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে, এমন অভিযোগ করে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার বাঁধা আছে। কারণ, তারা ক্ষমতায় টিকে আছে অনৈতিকভাবে। ভবিষ্যতেও তথাকথিত একটি নির্বাচন করে ক্ষমতায় আসার জন্য কৌশল নির্ধারণ করছে। সে কৌশল নির্ধারণের একটি উপায় হচ্ছে, যারা তাদের এই অনৈতিক কাজটি করতে সাহায্য করেছিল, তাদের স্বার্থকে তারা বজায় রাখছে।

সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক গোলটেবিল আলোচনায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

‘রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র : কারিগরি, অর্থনৈতিক ও পরিবেশগত ত্রিমাত্রিক বিপত্তি’ শীর্ষক ওই আলোচনার আয়োজন করে বিএনপি-সমর্থক প্রকৌশলীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব)।

এসময় বিএনপি জনবিরোধী যেকোনো প্রকল্প প্রতিরোধ করবে বলে জানিয়েছেন তিনি।

রামপালের স্থানীয় জনগণকে এই প্রকল্পের ক্ষতিকর দিক নিয়ে সচেতন করার জন্য বিভিন্ন কাজ করার পরামর্শ দিয়ে মির্জা ফখরুল বলেন, খুলনা শহরের মানুষই ঠিক সেইভাবে কনভিন্সড না যে তাদের আন্দোলন করার দরকার আছে।

এই প্রকল্পকে জনবিরোধী আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, দেশের স্বার্থে, জনগণের স্বার্থে বিএনপি কখনো আপস করেনি, করবে না। অন্য কাউকেও আপস করতে দেবে না। বিএনপি দেশের জনগণের পক্ষেই সব সময় কাজ করেছে। হয়তো সব সময় সফল হয়নি। কিন্তু বিএনপির আন্তরিকতার অভাব নেই। জনগণকে পাশে নিয়েই বিএনপি সংকট মোকাবিলা করবে। জনবিরোধী যেকোনো প্রকল্প প্রতিরোধ করবে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!