• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘সরকার পুলিশকে ক্ষমতার উৎস মনে করে’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৭, ২০১৭, ০১:৫৬ পিএম
‘সরকার পুলিশকে ক্ষমতার উৎস মনে করে’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘বর্তমান সরকার জনগণ নয়, পুলিশকে ক্ষমতার উৎস মনে করে। এজন্য ৫ জানুয়ারি 'গণতন্ত্র হত্যা দিবস' উপলক্ষে বিরোধী দলের কালো ব্যাজ ধারণ ও বিক্ষোভ মিছিলে সারাদেশে বর্বরোচিত হামলা চালিয়েছে।

শনিবার (৭ জানুয়ারি) সকালে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী আরও বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ যে গণতন্ত্রে বিশ্বাস করে না, আজকের সমাবেশ করতে না দিয়ে আরেকবার প্রমাণ করল। তাদের অধীনে গণতন্ত্র বিষাক্ত গ্যাস চেম্বারে বন্দি।

তিনি বলেন, সরকার দেশকে নিজেদের পৈতৃক সম্পত্তি মনে করে। এজন্য এখানে কাউকে কোনো কর্মসূচি পালন করতে দিতে চায় না, বিরোধী মতের যেকোনো কর্মসূচি দমন করে। দেশের গণতন্ত্র আজ বিষাক্ত গ্যাস চেম্বারে বন্দি। এখানে কারও গুমরে কাঁদারও অধিকার নেই।

এ সময় রিজভী রাজধানীতে শনিবার সমাবেশ কর্মসূচি পালন করতে না দেয়ার প্রতিবাদে আগামীকাল রোববার দেশব্যাপী বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন।

তিনি বলেন, '৫ জানুয়ারি 'গণতন্ত্র হত্যা দিবস' উপলক্ষে আজকের সমাবেশ কর্মসূচি ঠেকাতে ক্ষমতাসীনদের বর্বর পদক্ষেপের প্রতিবাদে আগামীকাল (রোববার) সারাদেশে জেলা সদর ও মহানগরে এবং ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।'

সংবাদ সম্মেলনে রিজভী দাবি করেন, সকাল থেকেই পুলিশ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে। কার্যালয় এলাকা থেকে পল্টন থানা যুবদল নেতা নিজাম, ইউনুস ও শহীদকে আটক করেছে।

তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের দিনটিকে 'গণতন্ত্র হত্যা দিবস' হিসেবে পালন করে আসছে বিএনপি।

এ বছর দিনটিতে সারাদেশে কালো পতাকা মিছিল করলেও ঢাকায় ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

কিন্তু সমাবেশের অনুমতি চেয়ে পুলিশ ও গণপূর্ত অধিদফতরের কাছে চিঠি দেয়া হলেও শনিবার দুপুর পৌনে ১২টা পর্যন্ত দলটিকে কর্মসূচি পালনের অনুমতি দেয়া হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!