• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার রোহিঙ্গাদের আশ্রয়, খাদ্য, চিকিৎসা দিতে ব্যর্থ হয়েছে


ঠাকুরগাঁও প্রতিনিধি সেপ্টেম্বর ২০, ২০১৭, ০৩:১৯ পিএম
সরকার রোহিঙ্গাদের আশ্রয়, খাদ্য, চিকিৎসা দিতে ব্যর্থ হয়েছে

ঠাকুরগাঁও : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রোহিঙ্গাদের আশ্রয়, খাদ্য, চিকিৎসা দিতে ব্যর্থ হয়েছে। প্রথমদিকে তারাই আশ্রয় না দেওয়ার কথা বলেছেন, তাদেরকে সন্ত্রাসী বলেছেন, পুশব্যাক করে ফেরৎ পাঠিয়েছেন কয়েক হাজার রোহিঙ্গাকে। পরে যখন সমগ্র বিশ্ব রোহিঙ্গাদের পক্ষে কথা বলছে, যখন সমগ্র বিশ্ব মিয়ানমার সরকার ও সু চীকে ধিক্কার দিচ্ছেন তখন সরকারের সম্বিত ফিরে এসেছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে জেলার বন্যাদূর্গতদের বাড়িঘর নির্মাণের জন্য ঢেউ টিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এখনও লক্ষ লক্ষ রোহিঙ্গা এই বৃষ্টির মধ্যে খোলা আকাশের নীচে। এখনও শত শত শিশুরা ডায়রিয়ায় আক্রান্ত, রোহিঙ্গা মা'রা রাস্তায় সন্তান প্রসব করছে, কিন্তু সরকার তেমন কোনো ব্যবস্থা করতে পারেনি।

তিনি রোহিঙ্গাদের ঠিকভাবে আশ্রয় দেয়া এবং তাদের দেশে ফেরৎ পাঠানোর ব্যাপারে আন্তর্জাতিকভাবে মিয়ানমার সরকারের উপর কুটনৈতিক চাপ সৃষ্টির জন্য সরকারের কাছে দাবী জানান।

মির্জা ফখরুল বলেন, ১০ বছর ধরে বাংলাদেশে গণতন্ত্র নেই। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সাধারণ মানুষের অধিকারগুলো কেড়ে নিয়েছে। ২০১৪ সালে নির্বাচনে কোন মানুষ ভোট দিতে পারে নাই। আজ চালের দাম আকাশচুম্বি হয়ে গেছে। সরকার নিজেই তৈরি করেছে এই সংকট। শুধু চালের দাম নয় প্রতিটি নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি ফজলুল বাকি আঞ্জু, সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আহসান ও ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌরমেয়র মির্জা ফয়সল আমিন সহ আরও অনেকে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!